শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
চিতলমারীতে ৮শ প্রকার পিঠা নিয়ে পিঠা উৎসব
প্রকাশ: ০৯:৫৫ pm ২৯-০১-২০১৯ হালনাগাদ: ০৯:৫৫ pm ২৯-০১-২০১৯
 
চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি
 
 
 
 


মহা ধুমধামের মধ্য দিয়ে বাগেরহাটের চিতলমারীতে মঙ্গলবার উপজেলা পরিষদ চত্ত্বরে সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির আওতায় ৮ শতাধিক প্রকার নিজস্ব তৈরি পিঠা নিয়ে পিঠা উৎসব ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। 

মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয় ও মাদ্রাসার অংশগ্রহণে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে বাস্তবায়ন করেন নবলোক পরিষদ।
 
পিঠা মেলায় উপজেলার এগারটি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা শিক্ষকদের সহযোগিতায় বাহারী রঙে সজ্জিত ষ্টল নিয়ে বসে। সেখানে তারা নানা রকম পিঠা তৈরী করে সতস্ফুর্ত অংশগ্রহণ করে। সাঝ পিঠা, কুলি পিঠা, সেমাই কুলি, বাদশা পিঠা,লাড্ডু পিঠা, সরু মিষ্টান্ন, সেজাইপুলি, ক্ষির দুধ, ফুলকি পিঠা, তক্তি পিঠা, চাঁদ পিঠা, নৌকা পিঠা, পুলি পিঠা, ডিম পিঠা, তেল পিঠা, ভাপা পিঠাসহ ৮শতাধিক প্রকার বাহারী নাম ও স্বাদের পিঠার সুগন্ধে মেলা চত্বর ভরে ওঠে। তবে চরবড়বাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয় ও সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রদর্শিত পিঠা স্বাদ ও মানে দর্শকদের মন কেড়েছে। শীতকালীন এ পিঠা মেলায় সকাল থেকে দর্শক ও ক্রেতাদের উপচেপড়া ভির লক্ষ করা যায়। মেলায় আলোচনা  ও সাংস্কৃতিক অনুষ্ঠান মেলার শ্রীবৃদ্ধি ঘটায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল হোসেন খান, বিশেষ অতিথি ছিলেন খুলনা অঞ্চল প্রকল্প ব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু সাঈদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অবনী মোহন বসু ও সাধারণ সম্পাদক মোঃ সোয়েল হোসেন, চিতলমারী প্রেস ক্লাবের সভাপতি মুন্সি দেলোয়ার হোসেনসহ প্রমূখ।

নি এম/বিভাষ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71