মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০
মঙ্গলবার, ২৭শে শ্রাবণ ১৪২৭
সর্বশেষ
 
 
চীন সন্ত্রাসীদের সমর্থন দিয়ে আসছে: মিয়ানমার সেনা প্রধান
প্রকাশ: ১০:৩৬ pm ০২-০৭-২০২০ হালনাগাদ: ১০:৩৬ pm ০২-০৭-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে বৈশ্বিক সহযোগিতার আহ্বান জানিয়েছেন মিয়ানমারের কমান্ডার ইন চিফ সিনিয়র জেনারেল মিন অং হ্লেইং। তিনি অভিযোগ করে বলেছেন, সন্ত্রাসীরা এখনও সক্রিয় রয়েছে কারণ এখনও কিছু কিছু শক্তিশালী বাহিনী তাদের সমর্থন দিয়ে যাচ্ছে।

মিয়ানমার সিনিয়র জেনারেল মিন অং নির্দিষ্ট কোনো বাহিনীর নাম প্রকাশ না করলেও পর্যবেক্ষকরা বলছেন, মিয়ানমারের কয়েকটি বিদ্রোহী গোষ্ঠী চীন থেকে সমর্থন পেয়ে আসছেন বলে ইঙ্গিত করেছেন তিনি।

রাশিয়ার ৭৫তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশ নিয়ে এমন অভিযোগ করেন মিয়ানমারের আর্ম ফোর্সের প্রধান। মিয়ানমারের সামরিক বাহিনী রাশিয়ার সঙ্গে নিবিড় সম্পর্ক রেখে আসছে এবং রাশিয়া থেকে বিভিন্ন রকম পণ্য ক্রয় করে থাকে দেশটি।

রাশিয়ার ওই অনুষ্ঠানে অংশ নিয়ে দেশটির প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে বেশ কিছু বিষয়ে আলোচনা করেন। এসময় তারা দুই দেশর পারস্পরিক সম্পর্ক জোরদার ও সীমান্তে নিরাপত্তা রক্ষায় এক সঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

সন্ত্রাসবাদের বিষয়ে রাশিয়ার একটি রাষ্ট্রীয় সংবাদ সংস্থার প্রশ্নের জবাবে মিয়ানমার আর্মি প্রধান বলেন, একটি দেশ তার মাটিতে সকল রকম সন্ত্রাসবাদের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ নিতে সক্ষম। তবে যখন ওই জঙ্গি সংগঠনগুলোকে কোন বড় শক্তি পেছন থেকে সহযোগিতা করে তখন যে কোনো দেশের একার পক্ষে তাদের বিরুদ্ধে লড়াই করে সফল হওয়া কঠিন হয়ে পরে।

মিয়ানমারের সামরিক মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল জাও মিন তুনের বরাত দিয়ে দেশটির একটি শীর্ষস্থানীয় ইংরেজি পত্রিকার প্রতিবেদনে বলা হয়, দেশটিতে সন্ত্রাসবাদী সংগঠনগুলোর মধ্যে আরাকান আর্মি (এএ) এবং আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (এআরএসএ) কে বুঝিয়েছেন। মিয়ানমার এই দুই সংগঠনকে দেশটির শীর্ষস্থানীয় সন্ত্রাসীদল হিসেবে বিবেচনা করে। 

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71