বুধবার, ২৪ জুলাই ২০১৯
বুধবার, ৯ই শ্রাবণ ১৪২৬
 
 
চুয়েটে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন
প্রকাশ: ০৪:০০ pm ০৪-১২-২০১৭ হালনাগাদ: ০৪:০০ pm ০৪-১২-২০১৭
 
প্রেস বিজ্ঞপ্তি:
 
 
 
 


চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর বিতার্কিকদের সংগঠন চুয়েট ডিবেটিং সোসাইটির আয়োজনে চারদিনব্যাপী ১২তম ‘আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা-২০১৭’রোববার শেষ হয়েছে। ‘হোক না শুরু শূণ্যে, লক্ষ্য থাকুক অসীমে’শ্লোগানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীদের সমন্বয়ে মোট ৪৬ টি দল নিয়ে ৩০ নভেম্বর থেকে উক্ত বিতর্ক উৎসবের শুরু হয়। 

এবারের বিতর্ক প্রতিযোগিতার বাংলা বিতর্কের ফাইনালে ইইই গডফাদার দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় মেকানিক্যাল যন্ত্রমানব দল। চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন-শিহাব রিসাদ, শান্তনু সাহা এবং এইচ.এম মিরাজ। রানার আপ দলের সদস্যরা হলেন-মাহমুদুর রহমান, নাদিরা শবনম এবং সৌম্য স্বরাজ। বাংলা বিতর্ক প্রতিযোগিতার সেরা বক্তা নির্বাচিত হন ইইই গডফাদার দলের সৌম্য স্বরাজ। 

অন্যদিকে ইংরেজি বিতর্কের ফাইনালে ইইই প্রেস্টিজ দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় সিএসই এন্ড্রোমিডা দল। চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন- মোহাম্মদ ইব্রাহিম সাদেক এবং মোহাম্মদ নিজাম উদ্দিন। রানারআপ দলের সদস্যরা হলেন- রাকায়েত রাফি এবং কাজী জোবায়ের আলম। ইংরেজি বিতর্ক প্রতিযোগিতার সেরা বক্তা নির্বাচিত হন সিএসই এন্ড্রোমিডা দলের মোহাম্মদ ইব্রাহিম সাদেক। 

এছাড়া বিতর্কের পাশাপাশি বাংলা ও ইংরেজি বক্তৃতা প্রতিযোগিতাও (পাবলিক স্পিকিং) অনুষ্ঠিত হয়। বাংলা বক্তৃতা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন মোহাম্মদ নিজাম উদ্দিন এবং ইংরেজি বক্তৃতা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন মাহমুদ আলম প্রান্ত। পরে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কনসার্টের মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান। 

এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক রোটারিয়ান আসিফ আহমেদ মৃধা, বিশ্ববিদ্যালয়ের উপ-ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক জি এম সাদিকুল ইসলাম, চুয়েট ডিবেটিং সোসাইটির চীফ মডারেটর এ.টি.এম শাহজাহান। 

চুয়েট ডিবেটিং সোসাইটির সভাপতি মোহাম্মদ মেহেদী হাসান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এসকে 


 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71