রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
চুয়েটে প্রথম জাতীয় কনফারেন্স ২১ ও ২২ মার্চ
প্রকাশ: ১০:৪২ am ০৯-০৩-২০১৮ হালনাগাদ: ১০:৪২ am ০৯-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) প্রথম জাতীয় কনফারেন্স আগামী ২১ ও ২২ মার্চ অনুষ্ঠিত হবে। চুয়েটের পুর ও পানিসম্পদ কৌশল (সিভিল এন্ড ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং-সিডব্লিউআরই) বিভাগ প্রথমবারের মত ‘ন্যাশনাল কনফারেন্স অন ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং (এনসিডব্লিউআরই-২০১৮)’ শীর্ষক দুই দিনব্যাপী এই কনফারেন্সের আয়োজন করছে। 
 
কনফারেন্সে পানিসম্পদ কৌশল বিষয়ের পাশাপাশি নদী প্রকৌশল, ড্রেজিং, বন্দর-পোতাশ্রয় ও কোস্টাল ইঞ্জিনিয়ারিং, জলবায়ু পরিবর্তনের প্রভাব, পানি সেচ ও ভূ-পৃষ্ঠস্থ পানি ব্যবস্থাপনা, পানি ও পানিবর্জ্য ব্যবস্থাপনা, আরবান হাইড্রোলজি ও ড্রেনেজ, স্যানিটেশন ও স্বাস্থ্য, টেকসই উন্নয়নসহ প্রভৃতি বিষয় নিয়ে দেশি-বিদেশি শিক্ষক-গবেষক, বিজ্ঞানী, শিক্ষক, গবেষক, বিজ্ঞানী, প্রফেশনাল এবং উদ্যোক্তারা আলোচনা করবেন। 
 
কনফারেন্স উপলক্ষ্যে গতকাল চুয়েট ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে এই সভায় উপস্থিত ছিলেন গবেষণা ও সম্প্রসারণ পরিচালক এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. আব্দুর রহমান ভূঁইয়া, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের প্রধান অধ্যাপক ড. আসিফুল হক, দুর্যোগ ও পরিবেশগত কৌশল (ডিজেস্টার এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং) এবং স্থাপত্য বিভাগের প্রধান সুলতান মাহমুদ ফারুক, প্রমুখ।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71