শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
চৌগাছায় আইন আলীর নেতৃত্বে হিন্দু পল্লীতে হামলা, লুটপাট ভাংচুর
প্রকাশ: ১১:২৯ am ৩১-০১-২০১৮ হালনাগাদ: ১১:২৯ am ৩১-০১-২০১৮
 
যশোর প্রতিনিধি
 
 
 
 


যশোরের চৌগাছায় স্থানীয় ভূমিদস্যু হিসেবে পরিচিত বিশেষ রাজনৈতিক দলের কর্মী আইন আলী গং১৯ জানুয়ারি প্রকাশ্য দিবা লোকে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে প্রায় দু’শ লোক নিয়ে হিন্দু পল্লীতে হামলা চালায়। এ সময় ভূমিদস্যুরা বাড়ির গৃহবধূসহ সকলের উপর অত্যাচার চালান। তারা প্রতিটি বাড়িতে তাণ্ডব চালিয়ে ব্যাপক ভাঙচুর এবং ঘরে রাখা মালামাল লুট করে নিয়ে যান। ভূমিদস্যুরা এ সময় ট্রাক্টর নিয়ে ভিটেবাড়ির উপর চালাতে থাকেন। আমরা এখন গৃহহীন হয়ে পড়েছি। এই জমি নিয়ে বিরোধ দীর্ঘদিনের। তারা যদি এই জমির মালিক হন তাহলে আদালতের মাধ্যমে আমাদের উচ্ছেদ করতে পারতেন। তা না করে সম্পূর্ণ সন্ত্রাসী ভূমিকায় অবতীর্ণ হয়ে তারা এই তাণ্ডব চালান।

উল্লেখ্য, স্বরুপদাহ ইউনিয়নের সাঞ্চাডাঙ্গা গ্রামে যুগযুগ ধরে হিন্দু সম্প্রদায়ের সদস্যরা বসাবাস করে আসছেন। খ’ তফসিল বর্ণিত এই জমি স্থানীয় আইন আলী সরকারের কাছ থেকে নিজের করে নিয়েছেন দাবি করে জমিতে বসবাসকারী হিন্দুদের উচ্ছেদ করতে নানা ষড়যন্ত্র করতে থাকেন। তারই ধারাবাহিকতায় গত ১৯ জানুয়ারি দলবেধে ওই হিন্দু পরিবারের উপর হামলা চালিয়ে তাদের বসতবাড়ি ভাঙচুরের পাশাপাশি সেখানে ট্রাক্টর চালিয়ে সব কিছু মাটির সাথে মিশিয়ে দেন। যার ক্ষতির পরিমান প্রায় ৮ লাখ টাকা বলে জানা গেছে। মানবন্ধনে বসতবাড়ি হারানো অসহায় হিন্দু পরিবারগুলো সেদিনের ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানান।

 

ভূমিদস্যুদের তাণ্ডবের প্রতিবাদে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে এ সময় উপস্থিত ছিলেন  নিমাই সরকার, সাধারণ সম্পাদক অধ্যক্ষ বলাই চন্দ্র পাল, ক্ষতিগ্রস্ত পরিবারের গোবিন্দ পাল, অশোক পাল, মিঠুন দাস, লবা দাস, সুশান্ত দাস, স্বপন দাস, অসিম দাস, তপন দাস, সোনা দাস, মধুমালা দাস, লক্ষিদাস, পুষ্পারানী দাস, আন্নারানী দাস, কাকলী দাস প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71