শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
চ্যারিটেবল ট্রাস্ট মামলায় তদন্ত কর্মকর্তাকে ফের জেরার অনুমতি
প্রকাশ: ০১:২৭ pm ০৮-০৯-২০১৬ হালনাগাদ: ০১:২৭ pm ০৮-০৯-২০১৬
 
 
 


ঢাকা : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার তদন্ত কর্মকর্তা (আইও) দুদকের উপ-পরিচালক হারুন-অর রশিদকে পুনরায় জেরা করার সুযোগ দিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করা আবেদন মঞ্জুর করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আজ (বৃহস্পতিবার) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে পাঁচ বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। একইসঙ্গে এ সংক্রান্ত নথি খালেদার আইনজীবীদের দেখাতেও নির্দেশ দেওয়া হয়েছে। মামলাটির ৩২তম ও শেষ সাক্ষী হিসেবে বিচারিক আদালতে সাক্ষ্য দিয়েছেন তদন্ত কর্মকর্তা হারুন-অর রশিদ। এ আদেশের ফলে তাকে ফের জেরা করার সুযোগ পাবেন খালেদার আইনজীবীরা।

আদালতে আজ খালেদার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান। দুদকের আইনজীবী খুরশিদ আলম খান জানান, তিনটি বিষয়ে তদন্তে কর্মকর্তাকে জেরা করতে পারবেন খালেদার আইনজীবীরা। বিষয় তিনটি হলো- ট্রাস্ট অ্যাক্টের ২৩ ধারা মোতাবেক ট্রাস্টি বোর্ডের কোনো সম্পত্তি অপব্যাবহার হলে বোর্ড অব ট্রাস্টি দায়ী কি না, হলফকারী হিসেবে আপনি (তদন্ত কর্মকর্তা) হলফ করে কি বলেছেন? আপনাকে দুদক থেকে ২০০৫ সালে প্রত্যাহার করা হয়েছে তারপর থেকে আপনি কিভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন? এর আগে গত ১৫ মে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় তদন্ত কর্মকর্তাকে নতুন করে জেরার আবেদন নাকচের বিরুদ্ধে ও মামলার কার্যকক্রম স্থগিত চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। পরে হাইকোর্টের রায় স্থগিত চেয়ে আপিল আবেদন করেন খালেদার আইনজীবীরা।

বিচারের শেষ পর্যায়ে থাকা এ মামলায় তদন্ত কর্মকর্তার সাক্ষ্য নিয়ে আপত্তি তুলে খালেদার আইনজীবীরা গত ১৭ এপ্রিল নতুন করে সাক্ষ্যগ্রহণ ও জেরার আবেদন করলে ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার তা নাকচ করে দেন। এই আদেশ বাতিল চেয়ে ১৯ এপ্রিল হাইকোর্টে দুটি আবেদন করেন খালেদা জিয়া। 

এইবেলাডটকম/এএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71