বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
ছাতকে শিক্ষার মানোন্নয়নে ব্যতিক্রমি উদ্যোগ ইসলামপুর সংস্থার
প্রকাশ: ০৪:৪৫ pm ১৭-০৭-২০১৭ হালনাগাদ: ১০:১৯ am ১৮-০৭-২০১৭
 
চান, ছাতক প্রতিনিধি
 
 
 
 


ছাতকে শিক্ষার মানোন্নয়নে ব্যতিক্রমি উদ্যোগ নিয়েছে ইসলামপুর ইউনিয়ন যুব ও সমাজ কল্যাণ সংস্থা। লেখাপড়ার মানোন্নয়নে ইউনিয়নের প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখা-পড়ার ক্ষেত্রে গরিব ও মেধাবীদের বৃত্তি প্রদানসহ বিভিন্ন বৃত্তিমূলক প্রকল্প গ্রহন করেছেন। এ লক্ষ্যে শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে ইউনিয়নে সার্বিক শিক্ষা ব্যবস্থার মানোন্নয়নে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শনিবার ১৫জুলাই বিকেলে ইসলামপুর ইউনিয়ন যুব ও সমাজ কল্যান সংস্থার সভাপতি মাওলানা আকিক হোসাইনের সভাপতিত্বে ও সংস্থার সাধারণ সম্পাদক মুরাদ হোসেনের সঞ্চালনায় সংস্থার কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট ব্যবসায়ি হাজি ইছহাক আলী। সংস্থার ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা ইমদাদুল হকের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গনি, সংস্থার সাবেক সভাপতি এনায়েতুল হক-কালা মিয়া, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন, প্রচার সম্পাদক ফজলু মিয়া, সহ-সভাপতি লিলু মিয়া, মকবুল হোসেন, সদস্য হাজি বদরুল ইসলাম, মাওলানা দ্বীন মোহাম্মদ, নোয়াগাঁও প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক গোবিন্দ দাস, গনেশপুর প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাজিদুর রহমান, প্রধান শিক্ষিকা সফিকুন নাহার, ইসলামপুর প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিঠির সভাপতি বাবুল মিয়া মেম্বার, কুচবাড়ি বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রুমি বেগম, সংস্থার অর্থ সম্পাদক জহির আহমদ প্রমূখ।

সভায় ৫টি প্রাথমিক বিদ্যালয় ও একটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের উৎসাহ বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপের মধ্যে আগামি অক্টোবর মাসের শেষের দিকে ছাত্র ছাত্রীদের বৃত্তি পরিক্ষা গ্রহণ, গরিব শিক্ষার্থীদের ফ্রি কোচিং, হতদরিদ্র শিক্ষার্থীদের বিনা মূল্যে বই-পত্রসহ শিক্ষা সামগ্রী বিতরনের উদ্যোগ নেয়া হয়েছে।

এছাড়া ব্যবসায়ী ইছহাক আলী ব্যক্তিগত তহবিল থেকে ইসলামপুর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ, ৭ম, ৮ম, ৯ম ও ১০ম শ্রেনীর ১,২ ও ৩নং শিক্ষার্থীকে প্রতি বছর উৎসাহ মূলক বৃত্তি প্রদানের ঘোষণা দেন। সমাপনী বক্তব্যে সংস্থার সভাপতি মাওলানা আকিক হোসাইন শিক্ষার মানোন্নয়নে দলমত নির্বিশেষে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71