মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
ছাত্রলীগকে নতুন মডেলে সাজানোর নির্দেশনা প্রধানমন্ত্রী: ওবায়দুল কাদের
প্রকাশ: ০৯:৫৬ am ২১-০৪-২০১৮ হালনাগাদ: ০৯:৫৬ am ২১-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তাঁরা ছাত্রলীগকে নিয়ে নতুন করে ভাবছেন। সামনে ছাত্রলীগের সম্মেলন আছে। সেই সম্মেলনে ছাত্রলীগকে নেতৃত্ব গঠনের দিক দিয়ে এবং কাজের দিক থেকে নতুন মডেলে করার নির্দেশনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আছে। একটু ধৈর্য ধরুন। আমরা সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছি।

শুক্রবার দুপুরে রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার উপকমিটির এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

রনির বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ‘এ ব্যাপারে আমাদের অবস্থান অত্যন্ত পরিষ্কার। ছাত্রলীগ হোক, আওয়ামী লীগ হোক, অপকর্ম করে কেউ পার পেয়ে যেতে পারেনি। এখানে শেখ হাসিনা কঠোর অবস্থানে।’পরে নেতৃত্বের গঠন এবং কাজের ধরনে বাংলাদেশ ছাত্রলীগকে নতুনভাবে সাজানোর পরিকল্পনার কথা তুলে ধরেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে ‘শব্দবোমা’ না ফাটিয়ে দেশে ফিরে সাহসের প্রমাণ দেওয়ার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘রাজনীতি যখন করেন, তখন বিদেশে বসে দেশের রাজনীতির অঙ্গনে শব্দ বোমা ফাটাচ্ছেন কেন? আসুন, রাজপথে মোকাবেলা করুন। কত সাহস আছে।’ তিনি আরো বলেন, ‘রাজনীতি করেন অথচ জেলে যাওয়ার সাহস নেই, সেই রাজনীতি কোন দিন সফলকাম হবে না। রাজনীতি করলে জেল জুলুম সহ্য করতে হবে।’

তারেককে ফেরানোর চেষ্টা ও আগামী নির্বাচনের মধ্যে কোনো সম্পর্ক আছে কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বিদেশে পালিয়ে থাকা দন্ডিত আসামিকে আইনগতভাবে ফিরিয়ে আনতে আদালতের নির্দেশ আছে। সেক্ষেত্রে কোন সমীকরণের বিষয় নেই।’ নির্বাচনকালীন নির্দলীয় সরকার নিয়ে বিএনপির দাবির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আর পাঁচ-ছয় মাস পরে নির্বাচনের তফসিল। নির্বাচনের আগে এখন আর সংবিধানের বাইরে যাওয়া কোন সুযোগ নেই।’

ওবায়দুল কাদের আরো বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে বারবার সেনা মোতায়েনের দাবি জানিয়ে সরকারের সঙ্গে সেনাবাহিনীর বিরোধ সৃষ্টির উস্কানি দিচ্ছে বিএনপি। এটা কিন্তু দেশের জন্য ভালো নয়।

বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণের প্রাথমিক স্বীকৃতিপত্র পাওয়ায় সেমিনারটির আয়োজন করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি। তবে এই ধরনের আয়োজনকে অপ্রয়োজনীয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘এখন আমি এ ধরনের সেমিনারের পক্ষপাতি নই। কারণ আগামী নির্বাচন খুবই নিকটে। এখন আমাদের অ্যাকশন প্রোগ্রাম নিতে হবে। এয়ার কন্ডিশনড রুমে সেমিনার না করে তাপদগ্ধ মাঠে বেরিয়ে পড়তে হবে।’

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের চেয়ারম্যান এইচটি ইমামের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফরাসউদ্দিন আহমেদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, দলের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ প্রমুখ।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71