বুধবার, ১৪ নভেম্বর ২০১৮
বুধবার, ৩০শে কার্তিক ১৪২৫
 
 
জকোভিচ-নাদালের রেকর্ড ফ্রেঞ্চ ওপেন জয়
প্রকাশ: ১১:৪৭ am ২৭-০৫-২০১৬ হালনাগাদ: ১১:৪৭ am ২৭-০৫-২০১৬
 
 
 


স্পোর্টস ডেস্ক: একজন বিশ্বের এক নম্বর খেলোয়াড়। নোভাক জকোভিচ। আরেকজন রেকর্ড নয়টি ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন। রাফায়েল নাদাল। ইতিহাসের এই দুই সেরা খেলোয়াড় বৃহস্পতিবার ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে উঠেছেন ব্যক্তিগত মাইলফলক স্পর্শ করে।

শীর্ষ বাছাই জকোভিচের টার্গেট রোলা গারোর শিরোপা জিতে ক্যারিয়ার গ্র্যান্ড স্ল্যাম পুরণ করা। আর এই আসরে নিজের ৫০ম জয়টি তুলে নিয়েছেন এই সার্বিয়ান। দ্বিতীয় রাউন্ডে তিনি বেলজিয়ান কোয়ালিফায়ার স্টিভ ডার্চিসকে ৭-৫, ৬-৩, ৬-৪ এ হারিয়েছেন। 'শার্ক' নামে পরিচিত স্টিভের বিপক্ষে ক্যারিয়ারের তিন ম্যাচেই জিতলেন জকোভিচ।

২০১৩ এর উইম্বলডন থেকে নাদালকে বিদায় করে দিয়েছিলেন এই স্টিভ। কিন্তু ১১টি মেজর শিরোপা জেতা ও ফরাসী ওপেনের তিনবারের রানার-আপের সাথে পেরে ওঠেননি। ১৪টি গ্র্যান্ড স্ল্যাম জেতা নাদাল তো ক্লে কোর্টের রাজা। প্রিয় কোর্টে দ্বিতীয় রাউন্ড এই স্প্যানিয়ার্ড ৬-৩, ৬-০, ৬-৩ এ হারিয়েছেন আর্জেন্টিনার ফাকুন্দো বাগনিসকে। ইতিহাসের মাত্র অষ্টম খেলোয়াড় হিসেবে ২০০ গ্র্যান্ড স্ল্যাম ম্যাচ জয়ের রেকর্ড করলেন নাদাল।

২৯ বছরের এই খেলোয়াড়ের ফ্রেঞ্চ ওপেন জয়-পরাজয় রেকর্ড এখন ৭২-২। মাইলফলকের জয়ের পর নাদাল বলেছেন, "আসলে এই ২০০তম জয়ের চেয়ে আরো গুরুত্বপূর্ণ ব্যাপার হলো দ্বিতীয় রাউন্ডে জিততে পারা।" এবারের ফ্রেঞ্চ ওপেন মিস করা রজার ফেদেরার ইতিহাসের সবচেয়ে বেশি ৩০২টি গ্র্যান্ড স্ল্যাম ম্যাচ জয়ের রেকর্ডের মালিক। ২১৬ জয় নিয়ে ওই তালিকায় ষষ্ঠ জকোভিচ।

 

এইবেলা ডটকম/এডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71