সোমবার, ১৯ নভেম্বর ২০১৮
সোমবার, ৫ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
জঙ্গিবাদের থাবা থেকে নারীদের রক্ষা করতে হবে : কৃষিমন্ত্রী
প্রকাশ: ০৪:৩৫ am ০৭-০৫-২০১৭ হালনাগাদ: ০৪:৩৫ am ০৭-০৫-২০১৭
 
 
 


ঢাকা : জঙ্গিবাদের থাবা থেকে নারীদের রক্ষা করতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।  

আজ শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ মিলনায়তনে দেশের ১০ কৃতি নারীকে ‘অনন্যা শীর্ষ দশ’ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

মতিয়া চৌধুরী বলেন, জঙ্গিবাদ পুরো পৃথিবীকে তছনছ করে দিচ্ছে। মেয়েরা হাতবদল হচ্ছে। এই ধারা থেকে নারীকে বের করে আনতে সমাজের বিভিন্ন স্তরের মানুষকে সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে।  

পাক্ষিক অনন্যা সম্পাদক ও প্রকাশক তাসমিমা হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য কাজী রোজী এবং অধ্যাপক ড. রওনক জাহান।

বক্তারা বলেন, বর্তমান সরকারের সময় নারীরা অনেক এগিয়েছে। এ ধারা অব্যাহত রাখতে আরও সামাজিক ও অর্থনৈতিকভাবে নারীর ক্ষমতায়ন করতে হবে। তার চলার পথের স্বপ্নকে চ্যালেঞ্জ হিসেবে গন্য করে এগিয়ে যাওয়ার মানসিকতা তৈরি করতে হবে।

কাজী রোজী বলেন, সমাজের সকল স্তরে নারীর পেশাদারিত্ব বেড়েছে। তারা স্বাবলম্বী হচ্ছে। আজকের নারীরা যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে বাংলাদেশের উন্নয়ন লক্ষমাত্রা আরো সূদূরপ্রসারী ভূমিকা রাখবে।  

অনন্যা শীর্ষ দশে এবার যারা সম্মাননা পেয়েছেন তারা হলেন- অধ্যাপক ড.পারভীন হাসান (শিক্ষা), ডা. সেলিনা হায়াত আইভী (রাজনীতি), ড. জেবা ইসলাম সিরাজ (বিজ্ঞান গবেষণা), সাবেরী আলম মোতাহের (অভিনয়), নিশা রানী মালাকার (শোলাশিল্প), আশরাফুন নাহার মিষ্টি প্রতিবন্ধী (অধিকারকর্মী), বাসন্তী মুরমু (আদিবাসী অধিকার কর্মী), সুরমা জাহিদ (মুক্তিযুদ্ধ-গবেষণা), সাবিনা খাতুন (খেলাধুলায়) এবং তাসমিনা আক্তার (অদম্য সাহসী) ।

নিজ নিজ ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি হিসেবে ১০ কৃতি নারীকে ১৯৯৩ সাল থেকে 'অনন্যা শীর্ষ দশ সম্মাননা' দেয়া হচ্ছে। এ পর্যন্ত ২৩০ জন নারীকে এ সম্মাননা দেয়া হয়েছে।

এইবেলাডটকম /আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71