মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ২৯শে কার্তিক ১৪২৫
 
 
জনগণ মনে করছে আন্দোলনকারীরা হামলার সঙ্গে যুক্ত: হাছান মাহমুদ
প্রকাশ: ০৩:৪৯ pm ১৭-০৪-২০১৮ হালনাগাদ: ০৩:৪৯ pm ১৭-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


কোটা সংস্কার আন্দোলনকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসির বাস ভবনে ভাংচুর ও লুটপাটের মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে। জনগণ মনে করছে তারা এ হামলার সঙ্গে যুক্ত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড.হাছান মাহমুদ।

মঙ্গলবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমির জাতিয় চিত্রশালা মিলনায়তনে মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্ট ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে মুজিবনগর দিবস-২০১৮ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এ সময় তিনি প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়ে বলেন, যারা ঢাবির উপাচার্যের বাসভবনে হামলা করেছে এবং যারা পেছন থেকে কল-কাঠি নড়িয়েছে তাদেরকে আইনের আওতায় আনা হোক।

যুদ্ধাপরাধীর একটি চক্র এখনো বিভিন্নভাবে দেশকে অস্তিতিশীল করার চেষ্টা করছে। আর এসবের প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপির নেত্রী খালেদা জিয়া বলেও অভিযোগ করেন তিনি।

উক্ত অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা ক্লাব লিমিটেডের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন ফোরকান দুঃখ প্রকাশ করে বলেন, বাংলাদেশ স্বাধীন হবার পরে মুক্তিযোদ্ধার কোটা করা হয়েছিল দেশপ্রেমিক প্রশাসন গড়ে তোলার জন্যে।

স্বচ্ছ ও প্রকৃত মুক্তিযোদ্ধার তালিকার জন্য কর্তৃকপক্ষকে বিনিত অনুরোধ জানিয়ে এই বীর মুক্তিযোদ্ধা বলেন, আমরা যখন নিজেদের মুক্তিযোদ্ধা বলে পরিচয় দেই, তখন পাশ থেকে বলে, ভূয়া নাকি। তার আমরা সরকারকে অনুরোধ করবো স্বচ্ছ ও প্রকৃত মুত্তিযোদ্ধার তালিকা তৈরি করা হোক। যাতে আমরা আমাদের শেষ জীবনটা আত্মসম্মানের নিয়ে মরতে পারি।

মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্টের চেয়ারম্যান ড. আবুল আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, ঢাকাস্থ রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্রের পরিচালক মি. আলেকজান্ডার পি. ডেমিন, সাউথ এশিয়ান মিউজিক ইনস্টিটিউটের চেয়ারম্যান ড. শরীফ আশরাফউজ্জামান, বীর বিক্রম ও মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার কর্ণেল আবু ওসমান চৌধুরী, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন ফোরকান, বীর মুক্তিযোদ্ধা মনিরুল হক প্রমুখ।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71