বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১
বুধবার, ২৪শে অগ্রহায়ণ ১৪২৮
সর্বশেষ
 
 
সীমান্তে উত্তেজনার মধ্যেই জম্মু-কাশ্মীরে অস্ত্রভর্তি পাকিস্তানি ড্রোন ভূপাতিত
প্রকাশ: ১১:২০ pm ২০-০৬-২০২০ হালনাগাদ: ১১:২০ pm ২০-০৬-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


চীন-পাকিস্তান ও নেপালের সাথে সীমান্ত উত্তেজনার মধ্যেই জম্মু-কাশ্মীরের আকাশে ওড়া পাকিস্তানের একটি ড্রোনকে গুলি করে ভূপাতিত করা হয়েছে বলে দাবি করেছে ভারত। পাকিস্তানি এই ড্রোনটিকে কাঠুয়ার কাছে সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) গুলি করে নামায় বলে পুলিশ সূত্রের বরাতে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

খবরে বলা হয়, ড্রোনটি থেকে একটি মার্কিন এম-৪ রাইফেল, দুটি ম্যাগাজিন ও প্রচুর গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, উপত্যকার ‘সন্ত্রাসীদের’ অস্ত্র সরবরাহ করতেই পাক ড্রোনটি পাঠানো হয়েছিল। যার কাছে ওই অস্ত্র পাঠানো হয়েছিল, তার নামও জানা গেছে। পুলিশের এক কর্মকর্তার দাবি, ড্রোনের পে-লোডেই আলি ভাই নামের- সে নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠনের সদস্য।

তিনি আরও জানান, ড্রোনটি চওড়ায় ৮ ফুটের। কাঠুয়া সেক্টরের পানেসরে বিএসএফ-এর চৌকির ঠিক উল্টো দিকে থাকা একটি পাকিস্তানি পকেট থেকে ড্রোনটি ছোড়া হয়েছিল আর তাকে নিয়ন্ত্রণ করা হচ্ছিল বলে অনুমান করা হচ্ছে। শনিবার ভোর ৫টা নাগাদ যখন এলাকায় টহল দিচ্ছিলেন বিএসএফ সদস্যরা, আকাশে ওড়া ড্রোনটি তখনই তাদের চোখে পড়ে।

সেটি ভারতীয় এলাকার ২৫০ মিটার ভেতরে ঢুকে পড়েছিল বলে পুলিশ সূত্রের খবর। সঙ্গে সঙ্গে ড্রোনটি লক্ষ্য করে ৯ রাউন্ড গুলি চালান বিএসএফ সদস্যরা। 

উল্লেখ্য, এর আগেও পাকিস্তানের সীমান্তবর্তী অন্যান্য এলাকা, বিশেষ করে কুপওয়ারা, রাজৌরী ও জম্মু সেক্টরে এর আগেও অস্ত্র পাচারের চেষ্টা করা হয়েছে এবং তা ব্যর্থও হয়েছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2021 Eibela.Com
Developed by: coder71