বুধবার, ২৪ এপ্রিল ২০১৯
বুধবার, ১১ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
জরুরি অবস্থা কংগ্রেসের পাপের ফল :‌ মোদি
প্রকাশ: ০৯:২৬ am ২৭-০৬-২০১৮ হালনাগাদ: ০৯:২৬ am ২৭-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


১৯৭৫ সালে ভারতে জরুরী অবস্থা জারি করে গণতন্ত্রের সঙ্গে আপোস করা হয়েছিল। সেদিন কী ঘটেছিল তা নিয়ে দেশের যুবসমাজকে সচেতন করতে হবে। 

মঙ্গলবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরাসরি কংগ্রেসকে কাঠগড়ায় তুলে বলেন, ‘‌জরুরি অবস্থা কংগ্রেসের পাপের ফল। জরুরি অবস্থা আমাদের ইতিহাসে একটি কালো দাগ। 

শুধুমাত্র কংগ্রেসের সমালোচনা করার জন্যই জরুরি অবস্থার ৪৩তম বার্ষিকীকে কালা দিবস হিসাবে পালন করা হচ্ছে না। তার বিপদ, ক্ষতিকর দিক সম্পর্কে মানুষকে সচেতন করার উদ্দেশ্যে করা হচ্ছে। আজকের যুবকদের কোনও ধারণা নেই জরুরি অবস্থার সময় কী ঘটেছিল। তাঁদের সে ব্যাপারে অবহিত করতেই কালা দিবস উদযাপন করা হচ্ছে।’‌ 

এদিন তিনি মুম্বইয়ের মতুশ্রী অডিটোরিয়ামে দাবি করেন, ‘‌দেশের বিচারবিভাগ এতই সন্ত্রস্ত হয়ে পড়েছিল যে যিনি বা যাঁরাই সংবিধান রক্ষা করতে চেয়েছিলেন তাঁদের বিপদে পড়তে হয়েছিল। যাঁরা আজ সংবিধান রক্ষার কথা বলছে তাঁরাই সেদিন একটিমাত্র পরিবারের মুখ চেয়ে জরুরি অবস্থার সময় প্রথমসারির বিরোধী নেতাদের কারাগারে পুরে গোটা দেশকে জেলখানায় পরিণত করেছিলেন। ক্ষমতায় টিকে থাকার লোভে গণতন্ত্রকে বলি দেওয়া হয়েছিল।’‌ যদিও নরেন্দ্র মোদির এই বক্তব্যে অনেকে মনে করছেন লোকসভা নির্বাচনে ফসল ঘরে তুলতেই জরুরী অবস্থাকে এখন হাতিয়ার করেছেন তিনি।

কংগ্রেসকে কটাক্ষ করে নরেন্দ্র মোদি বলেন, ‘‌যখনই এই পরিবার ভয় পায় ক্ষমতা হারানোর তখনই চিৎকার করতে থাকে দেশ সমস্যার মধ্যে পড়েছে বলে। যে দলের অভ্যন্তরীণ গণতন্ত্র নেই তাঁরা গণতন্ত্র মেনে চলবে আশা করা যায় না।  লোকসভা ভোটে ৪০০ আসন থেকে ৪৪টি আসনে নেমে আসার পর নির্বাচন কমিশন, ইভিএমকে দুষছে ওরা।
গান্ধী পরিবার কখনও ভাবতেই পারত না ওদের বিরুদ্ধেও আদালতে দুর্নীতির অভিযোগ রুজু হতে পারে। ওদের জামিনের আবেদন করতে হবে। এখন ওঁরা প্রধান বিচারপতির বিরুদ্ধে ইমপিচমেন্ট প্রস্তাব এনে বিচারবিভাগকে ভয় দেখাতে চাইছে।’‌

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71