বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ৯ই ফাল্গুন ১৪২৫
 
 
জাতীয় ঐক্য গড়তে কারাগার থেকে খবর পাঠিয়েছেন খালেদা জিয়া: মির্জা ফখরুল
প্রকাশ: ১০:৩০ am ২৩-০৯-২০১৮ হালনাগাদ: ১০:৩০ am ২৩-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কারাগার থেকে খালেদা জিয়া আমাদেরকে খবর পাঠিয়েছেন যেকোনো মূল্যে জাতীয় ঐক্য করে এই দুঃশাসনকে সরাতে হবে। এই সরকারকে হঠাতে হবে।  

শনিবার বিকেলে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ড. কামাল হোসেনের আহ্বানে আয়োজিত জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে মির্জা তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র উদ্ধারের আন্দোলনে তার দলের হাজার হাজার প্রাণ গিয়েছে। পাঁচশ’র মতো নেতাকর্মী গুম হয়ে গেছে। নেতাকর্মীদের নামে ইতোপূর্বে ৭৮ হাজার মামলা দেওয়া হয়েছে। গড়ে ১৮ দিনে ৩৬৭৬ টি মামলা দেওয়া হয়েছে।

বিএনপির নেতাকর্মীদের ঘরে ঘরে পুলিশ অভিযান চালাচ্ছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, আগামী নির্বাচনে যেন জনগণ অংশগ্রহণ করতে না পারে সে জন্য মহড়া দেওয়া হচ্ছে।

বিএনপির মহাসচিব বলেন, আজকে যদি এই সরকারকে আমরা সরিয়ে দিতে না পারি এবং জনগণের ঐক্যের সরকার প্রতিষ্ঠা করতে না পারি তাহলে দেশের স্বাধীনতাও থাকবে না। এজন্য কারাগার থেকে খালেদা জিয়া খবর দিয়েছেন যেকোনো মূল্যে জাতীয় ঐক্য গড়তে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে যেসব দাবি এসেছে প্রায় সবার দাবি দাওয়া একই। আমাদের প্রধান শর্ত হচ্ছে এই সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ ভেঙে দিতে হবে এবং নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে সুষ্ঠু নির্বাচন করতে। এ কারণে ইসি পুনর্গঠন করতে হবে।

১ অক্টোবর থেকে সমাবেশের ঘোষণা ঐক্য প্রক্রিয়ার

এদিকে, আগামী ১ অক্টোবর থেকে সারা দেশে সভা–সমাবেশ করার ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্য প্রক্রিয়া।

শনিবার জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশের ঘোষণাপত্রে এ কথা বলা হয়। রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিকেলে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের শেষ পর্যায়ে ঘোষণাপত্র পাঠ করেন তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক শেখ মুহম্মদ শহীদুল্লাহ।

ঘোষণাপত্রে নাগরিকদের পক্ষ থেকে বলা হয়, ড. কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়া ও এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর যুক্তফ্রন্টের ৫ দফা দাবি ও ৯ দফা লক্ষ্যের সঙ্গে তাঁরা একাত্মতা প্রকাশ করছেন।

এর আগে বেলা তিনটার দিকে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনর জাতীয় ঐক্যের আয়োজনে সমাবেশ শুরু হয়। এতে সভাপতিত্ব করেন ড. কামাল। সমাবেশে সভাপতিত্ব করেন বিকল্পধারা ও যুক্তফ্রন্টের সভাপতি বি. চৌধুরী। সূএ: পারস টুডে

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71