শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
জাপার ১৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা
প্রকাশ: ০৪:১৭ pm ১৪-১২-২০১৮ হালনাগাদ: ০৪:১৭ pm ১৪-১২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ১৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে জাতীয় পার্টি।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের বনানী অফিসে এই ইশতেহার ঘোষণা করা হয়। জাপা চেয়ারম্যানের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা এবিএম রুহুল আমিন হাওলাদার দলের পক্ষে এই ইশতেহার ঘোষণা করেন।

নির্বাচনী ইশতেহারে এবারও প্রাদেশিক সরকার ব্যবস্থার কথা বলেছে জাতীয় পার্টি। ক্ষমতায় গেলে দলটি ঢাকা থেকে কমপক্ষে অর্ধেক সদর দপ্তর প্রাদেশিক রাজধানীতে স্থানান্তর করবে।

ইশতেহারে দলটি বলছে, তারা নির্বাচিত হলে দেশের আটটি বিভাগকে আটটি প্রদেশে উন্নীত করা হবে। পাশাপাশি দেশে দুই স্তরবিশিষ্ট সরকার কাঠামো প্রণয়ন করতে চায় জাতীয় পার্টি। 

এছাড়া গ্রাম ও শহরের অর্থনৈতিক বৈষম্য দূর করাসহ নির্বাচন ব্যবস্থার সংস্কার, পূর্ণাঙ্গ উপজেলা ব্যবস্থার প্রবর্তন, শিক্ষা পদ্ধতির সংশোধন ও ধর্মীয় সংখ্যালঘু জনগোষ্ঠীর স্বার্থ রক্ষার কথাও ইশতেহারে রাখছে দলটি। 

এ সময় এ বি এম রুহুল আমিন হাওলাদার জানান, 'চিকিৎসক সম্মতি দিলে নির্বাচনি প্রচারণায় অংশ নেবেন হুসেইন মুহাম্মদ এরশাদ।' রুহুল আমিন হাওলাদার বলেন, তাদের দল বা মহাজোটে কোনো দ্বন্দ্ব-বিভক্তি নেই। জাতীয় পার্টি ও আওয়ামী লীগ দেশের স্বার্থে কাজ করছে।

এ সময় উপস্থিত ছিলেন- দলের প্রেসিডিয়াম সদস্য দেলোয়ার হোসেন খান, এস.এম. ফয়সল চিশতী, ভাইস চেয়ারম্যান মো আরিফুর রহমান খান ও আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব মোস্তাকুর রহমান মোস্তাক ও শেখ আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. শফিউল্লাহ শফি, ফখরুল আহসান শাহজাদা, মোস্তাফিজুর রহমান নাঈম, হেলাল উদ্দিন, একেএম আশরাফুজ্জামান খান প্রমুখ।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71