মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ৩রা আশ্বিন ১৪২৫
 
 
জাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব শুরু
প্রকাশ: ১০:১৮ am ০৩-০২-২০১৮ হালনাগাদ: ১০:১৮ am ০৩-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


‘বিহ্বল সময়, তবু গাই জীবনের জয়গান’ স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ১০ দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব।

ছয়টি বিশ্ববিদ্যালয়ের নাট্যকর্মীদের অংশগ্রহণে উৎসব চলবে আগামী ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। জাহাঙ্গীরনগর থিয়েটার (অডিটোরিয়াম) এর ৩৮ বছরপূর্তি উপলক্ষে এ নাট্য উৎসবের প্রথম দিনে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ক্যাফেটেরিয়া চত্বরে গিয়ে শেষ হয়।

এ সময় নাট্যকর্মীরা নাট্যাচার্য সেলিম আল দীনের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ফরিদ আহমদ, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ, প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক সৈয়দ কামরুল আহসান, সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নাজমুল হোসেনসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এবারের নাট্য উৎসবে জাহাঙ্গীরনগর থিয়েটার, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ (জাবি), থিয়েটার অ্যান্ড পারফর্মেন্স স্টাডিজ বিভাগ (ঢাবি), দিক থিয়েটার (শাবিপ্রবি), বুয়েট ড্রামা সোসাইটি (বুয়েট), নাট্যকলা বিভাগ (চবি) ও থিয়েটার অ্যান্ড পারফর্মেন্স স্টাডিজ বিভাগ (জাককানইবি) অংশগ্রহণ করবে।

উৎসবের অন্যান্য দিনে থাকছে- নাটক মুখরা রমণী বশীকরণ (৩ ফেব্রুয়ারি), নিশীমন বিসর্জন (৪ ফেব্রুয়ারি), মানুষ (৫ ফেব্রুয়ারি), চে’র সাইকেল (৬ ফেব্রুয়ারি), নীল দংশন (৭ ফেব্রুয়ারি), হাত হদাই (৮ ফেব্রুয়ারি), পুনর্মিলনী এবং মধ্যরাতের কবিতা ও গান (৯ ফেব্রুয়ারি), লেটার টু এ চাইল্ড নেভার বর্ন (১০ ফেব্রুয়ারি), ক্যাপ্টেন হুররা (১১ ফেব্রুয়ারি)। প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় মুক্তমঞ্চে অনুষ্ঠান শুরু হবে।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71