সোমবার, ২৫ মে ২০২০
সোমবার, ১১ই জ্যৈষ্ঠ ১৪২৭
সর্বশেষ
 
 
জামায়াতকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করা উচিত: জয়
প্রকাশ: ০৮:১০ am ১৬-০৪-২০১৬ হালনাগাদ: ০৮:১০ am ১৬-০৪-২০১৬
 
 
 


ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামীকে ‘সন্ত্রাসী সংগঠন’ হিসেবে নিষিদ্ধ করা উচিত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তাঁর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

শুক্রবার দিবাগত রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি এ মন্তব্য করেন। সজীব ওয়াজেদ বলেন, “আমরা বাঙালিরা ১৯৭১ সাল থেকে জানি যে, জামায়াতে ইসলামী একটি সন্ত্রাসী সংগঠন। এখন আবারও এটি আইএসের তরফ থেকে সরাসরি প্রমাণ হলো।

জামায়াতের সদস্যরা সক্রিয়ভাবে আইএসে যোগ দিচ্ছে। আজ পর্যন্ত যত জঙ্গি বাংলাদেশে গ্রেফতার হয়েছে, তারা সব জামায়াতের অথবা এর ছাত্র সংগঠন ছাত্রশিবিরের সদস্য ছিল। এদের সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করা উচিত।”

সম্প্রতি তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী আইএসআইএলের সাময়িকী দাবিক-এর চতুর্দশ সংখ্যায় প্রকাশিত এক সাক্ষাৎকারে সংগঠনটির বাংলাদেশ শাখার কথিত প্রধান শেখ আবু ইব্রাহিম আল-হানিফ দাবি করেন, জামায়াতে ইসলামীর তৃণমূল পর্যায়ের কিছু নেতা-কর্মী আইএসে যোগ দিয়েছেন।

এদিকে, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি হামিদুর রহমান আযাদ ১৫ এপ্রিল দেয়া এক বিবৃতিতে বলেন, “আইএস-এর বাংলাদেশের তথাকথিত প্রধান শেখ আবু ইব্রাহিম আল-হানিফ তার বক্তব্যে জামায়াতে ইসলামীর তৃণমূল পর্যায়ের কর্মীরা আইএস যোগদান করছে বলে যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণ ভিত্তিহীন মিথ্যা। জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিক গণতান্ত্রিকপন্থার রাজনীতিতে বিশ্বাস করে। কাজেই জামায়াতের কর্মীদের আইএসে যোগদানের প্রশ্নই আসে না।”

এইবেলা ডটকম/এসবিএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71