সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
জার্মানি-স্পেন ম্যাচ ড্র
প্রকাশ: ০৮:৪৬ am ২৪-০৩-২০১৮ হালনাগাদ: ০৮:৪৬ am ২৪-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের সঙ্গে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির লড়াই দারুণ জমেছিল। তবে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে জেতেনি কেউ। দুই দলের প্রীতি ম্যাচ শেষ হয় ১-১ সমতায়। শুরুতে এগিয়ে যাওয়া স্পেন ২০১৪ সালের প্রীতি ম্যাচে হারের প্রতিশোধ নিতে পারেনি । সেবার জার্মানির কাছে ১-০ গোলে হেরেছিল তারা।

ম্যাচের ষষ্ঠ মিনিটে প্রথম সুযোগটি কাজে লাগিয়ে এগিয়ে যায় ২০১০ সালের বিশ্বকাপ জয়ী স্পেন। বাঁ দিক থেকে জর্দি আলবার ছোট পাস পেয়ে আন্দ্রেস ইনিয়েস্তা বল বাড়ান রদ্রিগোর দিকে। অফসাইডের ফাঁদ ভেঙে প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের কোনাকুনি শটে মার্ক আন্ড্রে টের-স্টেগেনকে পরাস্ত করেন ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ড।

দশম মিনিটে ইয়োনাস হেক্টরের ভলি ক্রসবারের ওপর দিয়ে গেলে জার্মানির সমতায় ফেরা হয়নি। অষ্টাদশ মিনিটে ব্যবধান দ্বিগুণের সুযোগ নষ্ট হয় স্পেনের। ডান দিক থেকে দানি কারভাহালের নিচু করে বাড়ানো বল ডি-বক্সের ভেতরে ভালোভাবে নিয়ন্ত্রণে নিতে পারেননি ইনিয়েস্তা। বার্সেলোনার এই মিডফিল্ডারের পা হয়ে বল চলে যায় গোলরক্ষকের গ্লাভসে। 

শুরুতে কিছুটা কোণঠাসা হয়ে পড়া জার্মানি ৩৫তম মিনিটে টমাস মুলারের দারুণ গোলে সমতায় ফেরে। সামি খেদিরার আড়াআড়ি পাস নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে দাভিদ দে হেয়াকে পরাস্ত করেন বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলরক্ষকের দৃঢ়তায় বেঁচে যায় স্পেন। টনি ক্রুসের বাড়ানো বলে ইউলিয়ান ড্রাক্সলারের ডান পায়ের শট অনেকটা লাফিয়ে উঠে কর্নারের বিনিময়ে ফেরান দাভিদ দে হেয়া।

৫৬তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে ইস্কোর শট ফিরিয়ে জার্মানির ত্রাতা টের-স্টেগেন। প্রতি-আক্রমণ থেকে বদলি নামা ইকেই গুন্দোগানের প্রচেষ্টা আটকান স্পেনের গোলরক্ষক। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জমে উঠলেও পরে আর কোনো দলই জয়সূচক গোলের দেখা পায়নি।

প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71