শনিবার, ২৫ মে ২০১৯
শনিবার, ১১ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
জার্মানীর নর্দরাইন ভেস্টফালেন শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত
প্রকাশ: ১১:২৫ am ০৬-০৫-২০১৬ হালনাগাদ: ১১:২৫ am ০৬-০৫-২০১৬
 
 
 


জার্মানি:  আনন্দঘন পরিবেশে ‘নতুন নেতৃত্ব তৈরি এবং সম্মেলন থেকে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নদ্রষ্টাসজীব ওয়াজেদ জয়কে হত্যা চেষ্টাসহ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্লজ্জ মিথ্যাচারের বিরুদ্ধেপ্রতিবাদে গর্জে উঠা’ প্রদিপাদ্যকে সামনে রেখে জার্মানীর নর্দরাইন ভেস্টফালেন  প্রবাসী শাখার ছাত্রলীগেরসম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

জার্মান ছাত্রলীগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জার্মানির পুরাতন এবং ঐতিহ্যবাহী শহর এসসেনে বহিঃর্বিশ্বে বাংলাদেশ ছাত্রলীগকেশক্তিশালী করতে বিশেষ করে জার্মান শাখা ছাত্রলীগ কে আরো বেশি বেগবান করতে এবং নতুন নতুন বঙ্গবন্ধুমুজিবের আদর্শের কর্মী সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ জার্মানি শাখার সভাপতি দেওয়ান আরেফিন টিপুএবংসাধারণ সম্পাদক এম এ এইচ নিশাত বাপ্পি র নেতৃত্ব একটি সফল ও সার্থক সম্মেলন এর আয়োজন করেছে।

সম্মেলনের শুরুতেই বাংলাদেশের জাতীয় সঙ্গীত এবং সংগঠনের দলীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

সম্মেলনে টেলি কনফারেন্সে ‘ বাংলাদেশ থেকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাইফুররহমান সোহাগ  অংশ নেন । কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ গুরুত্ত্বপুর্ বক্তব্য প্রদান করে সম্মেলনের উদ্ভোধন ঘোষণা করেন।

নর্দরাইন ভেস্টফালেন শাখা ছাত্রলীগের সম্মেলন এ প্রধান বক্তা হিসেবে মুঠোফোনে গুরুত্ত্বপূর্ণ বক্তব্য রাখেনবাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন।

টেলিকনফারেন্সে সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির  ভারপ্রাপ্ত সভাপতি জয়দেব নন্দী ও বর্তমান কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডাঃ তোফাজ্জল হক চয়ন ।

এবার এ সম্মেলনের প্রধান আকর্ষণ ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সফল সভাপতি ছাত্রসমাজের প্রিয় মুখলিয়াকত সিকদার। তিনি ও মুঠোফোনে  গুরুত্ত্বপুর্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন জার্মানি শাখা ছাত্রলীগেরনেতৃবৃন্দ র উদ্দেশ্য।

নর্দরাইন ভেস্টফালেন শাখা ছাত্রলীগের আয়োজিত সম্মেলনে  সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন জার্মান শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক মোঃ জামান, সাংগঠনিক সম্পাদক পলাশ মালাইকার,সাইফুল ইসলাম সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ইমাম আজম হৃদয় , মো: মেরাজুল ইসলাম অনিক, ফয়সালআমান পাপ্পু ,সহ-সভাপতি জাহিদুল হক রিফাত প্রমুখ।

ইউরোপিয়ান আওয়ামীলীগের প্রবাসী কল্যাণ সম্পাদক মোঃ হাসনাত মিয়া এবং জার্মান আওয়ামীলীগ নেতামোবারক ইসলাম ভূইয়া এসময় উপস্থিত ছিলেন।

এছাড়াও সম্মেলন এর সফলতা কামনায় মুঠোফোন এ শুভেচ্ছা জানান বহিঃর্বিশ্বের দুই গুরুত্ত্বপুর্ন ইউনিট যুক্তরাষ্ট্রএবং যুক্তরাজ্য শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান এবং নেহাল হোসেন ভুইয়া সজিব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রলীগ জার্মানি শাখার সভাপতি দেওয়ান আরেফিন টিপু সঞ্চালনায়ছিলেন জার্মানি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম এ এইচ নিশাত বাপ্পি।

সম্মেলন সফল ও সার্থক করতে গঠিত প্রস্তুত কমিটির আহব্বায়ক ছিলেন এইচ এম ইব্রাহিম রাজু।

সভাপতি র বক্তব্য দেওয়ান আরেফিন টিপু ছাত্রলীগের ইতিবাচক দিক এবং ইতিহাস ঐতিহ্য তুলে ধরেছেন এবংছাত্রলীগ কে সারা বিশ্বের সর্ববৃহৎ ছাত্রসংগঠন হিসেবে রুপ দিতে কাজ করে যাওয়ার আশাবাদ ব্যাক্ত করেন।

সাধারণ সম্পাদক এম এ এইচ নিশাত বাপ্পি তার বক্তব্য দেশে বিদেশে ছাত্রলীগের সমালোচনাকারী দের কড়াভাষায় জবাব দেন।

এইবেলা ডটকম/বিজ্ঞপ্তি/আরকেএম/এমকে

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71