শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটে জয় পেল বাংলাদেশ
প্রকাশ: ০৬:১৬ pm ১৫-০১-২০১৮ হালনাগাদ: ০৬:১৬ pm ১৫-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশই ছিল পরিস্কার ফেভারিট। সেই তকমার যথার্থতাও দারুণভাবে প্রমাণ করলেন মাশরাফি-সাকিব-তামিমরা। জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়ে শুভসূচনা করলেন ত্রিদেশীয় সিরিজের। 

সাকিবের অলরাউন্ড পারফরম্যান্স আর তামিমের দারুন ব্যাটিংয়ে বাংলাদেশ পেয়েছে ৮ উইকেটের দাপুটে জয়। ১৭১ রানের জয়ের লক্ষ্যে বাংলাদেশ পৌঁছে গেছে ২৮.৩ ওভার ব্যাটিং করেই।

দীর্ঘদিন পর জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন এনামুল হক বিজয়। শুরুটাও করেছিলেন দারুণভাবে। ঝড়ো ব্যাটিং করে সংগ্রহ করেছিলেন ১৯ রান। কিন্তু ইনিংসটা লম্বা করতে পারেননি ডানহাতি এই ওপেনার। সাজঘরে ফিরে গেছেন চতুর্থ ওভারে। তবে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের ব্যাটে ভর করে জয়ের পথে অনেকখানি এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে এই দুই ব্যাটসম্যান গড়েছিলেন ৭৮ রানের জুটি। ২০তম ওভারে সাকিব ৩৭ রান করে ফিরে গেলেও শেষপর্যন্ত উইকেটে থেকে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন তামিম। ৮৪ রানের দারুন ইনিংস খেলে অপরাজিত ছিলেন এই বাঁহাতি ওপেনার। ১৪ রানের ছোট্ট ইনিংস এসেছে মুশফিকুর রহিমের ব্যাট থেকে।

ইমরুল কায়েস ইনজুরির কবলে পড়ায় প্রায় তিন বছর পর আবার জাতীয় দলে জায়গা পেয়েছিলেন এনামুল। জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ওপেন করতে নেমেছিলেন তামিম ইকবালের সঙ্গে। চারটি চার মেরে শুরুটা ভালোভাবে করলেও খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি এনামুল। ফিরে গেছেন ১৯ রান করে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সিকান্দার রাজার ৫২, পিজে মুরের ৩৩, ব্রেন্ডন টেলরের ২৪ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৭০ রান জমা করতে পেরেছে জিম্বাবুয়ে।

বাংলাদেশের পক্ষে দারুণ বোলিং করে তিনটি উইকেট নিয়েছেন সাকিব। দুটি করে উইকেট গেছে মুস্তাফিজুর রহমান ও সানজামুল ইসলামের ঝুলিতে।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71