সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮
সোমবার, ৩রা পৌষ ১৪২৫
 
 
জি ২০ সম্মেলন : বিক্ষোভকারীদের সাথে সংঘর্ষে ৭৬ পুলিশ আহত
প্রকাশ: ১০:০৪ am ০৭-০৭-২০১৭ হালনাগাদ: ১০:০৪ am ০৭-০৭-২০১৭
 
 
 


আন্তর্জাতিক ডেস্ক:: জার্মানির হামবুর্গে জি-২০ সম্মেলন শুরু হওয়ার আগে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সাথে সংঘর্ঘের ঘটনা ঘটেছে। সংঘর্ষে ৭৬ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদের মধ্যে বাহিনীর তিন কর্মকর্তাকে হাসপাতালে নেয়া হয়েছে। বিক্ষোভকারীদের মধ্যেও কয়েকজন আহত হয়েছেন। জি-২০ সম্মেলনের প্রতিবাদে ‘নরকে স্বাগতম’ শীর্ষক একটি পদযাত্রারে আয়োজন করা হয়। এতে প্রায় ১২ হাজার প্রতিবাদকারী অংশ নেন। সেখান থেকেই মূলত সংঘর্ষের সূত্রপাত।

জি-২০ সম্মেলন ঘিরে হামবুর্গে প্রায় ২০ হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়। একইসঙ্গে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

জলবায়ু পরিবর্তন, বাণিজ্যসহ অন্যান্য গুরুত্বপূর্ণ কিছু বিষয়ে এই সম্মেলনে আলাপ করবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ অন্য বিশ্ব নেতারা। পুলিশ বিক্ষোভকারীদের উপর জলকামান থেকে পানি ছিটায়। একইসঙ্গে বিক্ষোভকারীদের হঠাতে পিপার স্প্রেও ব্যবহার করা হয়। বিক্ষোভকারীরাও পুলিশের দিকে ইট-পাটকেল ও বোতল ছোড়ে।

প্রথমবার সংঘর্ষের পরই আয়োজকরা কর্মসূচি বাতিল করেন। তবে তারপরও রাজপথে অবস্থান করতে থাকেন বিক্ষোভকারীরা। পুলিশ বলছে, এরপর অন্যান্য এলাকাতেও বিক্ষোভ ছড়িয়ে পড়ে।   পুলিশ বলছে, তারা আগেই সংঘর্ষের বিষয়ে সতর্ক করেছিল এবং দেশীয় বেশ কিছু অস্ত্র তারা উদ্ধার করেছিল।

 

এইবেলাডটকম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71