সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
সোমবার, ৬ই ফাল্গুন ১৪২৫
 
 
জেএমবির শীর্ষ নেতা বোমারু মিজান ভারতে গ্রেফতার
প্রকাশ: ০৩:৪৫ pm ০৭-০৮-২০১৮ হালনাগাদ: ০৩:৪৫ pm ০৭-০৮-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


জামায়াত-উল-মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) শীর্ষস্থানীয় নেতা মিজান ওরফে জাহিদুল ইসলাম ওরফে বোমারু মিজানকে ভারতে গ্রেফতার করা হয়েছে।

সোমবার ভারতের বেঙ্গালুরু শহরের এক গোপন আস্তানা থেকে তাকে গ্রেফতার করে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা-এনআইএ।

ভারতীয় গণমাধ্যম এএনআই মঙ্গলবার (৭ আগস্ট) তাদের ভেরিফায়েড টুইটারে বলেন, ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) জামায়াত-উল-মুজাহিদিন বাংলাদেশের নেতা জাহিদুল ইসলামকে গতকাল বেঙ্গালুরু থেকে আটক করে। তার বাড়ি থেকে ইলেকট্রনিক ডিভাইস ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। তাকে ইতোমধ্যে ৫ দিনের ট্রানজিট রিমান্ডে নেওয়া হয়েছে।

জানা যায়, বোমারু মিজান বাংলাদেশ থেকে পালিয়ে কলকাতা থেকে ১০০ কি.মি দূরে খাগড়াগর এলাকায় আস্তানা গেড়েছিলেন। তার নেতৃত্বে সেখানে হামলাও করা হয়েছে। খাগড়াগর হামলাম আসামি হিসেবে ভারত সরকার তারজন্য ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেছিল। গত কয়েকমাস থেকে মিজান পশ্চিমবঙ্গ ছেড়ে বেঙ্গালুরুতে গিয়ে বসবাস শুরু করে। এ বিষয়ে বাংলাদেশের পুলিশের কাছ থেকে তথ্য নিশ্চিত হওয়া যায়নি। 

২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে ময়মনসিংয়ের ত্রিশালে প্রিজন ভ্যানে বোমা মেরে ও গুলি করে আরও দুই জঙ্গির সঙ্গে বোমারু মিজানকে ছিনিয়ে নিয়ে যাওয়া হয়েছিল।

বাকি দুই জঙ্গি ছিলেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সালাউদ্দিন সালেহীন ওরফে সানি ও রাকিব ও রাকিবুল হাসান ওরফে হাফেজ মাহমুদ।

এর মধ্যে হাফেজ মাহমুদকে ওই দিন দুপুরেই টাঙ্গাইলে স্থানীয় জনতার সহায়তায় আটক করে পুলিশ। পরে গভীর রাতে পুলিশের ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন তিনি। অন্যদিকে বোমারু মিজান ও সালেহীনের আর খুজেঁ পাওয়া যায়নি।

পরে ২০১৪ সালের ২ অক্টোবর ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বর্ধমান শহরের খাগড়াগড়ের একটি দোতলা বাড়িতে বিস্ফোরণ ঘটে। এতে দুই জঙ্গি নিহত এবং একজন আহত হন।

সূএ: টাইমস অব ইন্ডিয়া।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71