শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯
শনিবার, ১১ই ফাল্গুন ১৪২৫
 
 
জেনে নিন জি-মেইলের নতুন কিছু ফিচার সম্পর্কে
প্রকাশ: ০৮:১২ pm ২৯-০৪-২০১৮ হালনাগাদ: ০৮:১২ pm ২৯-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বেশ কয়েকটি নতুন ফিচার চালু করেছে জি-মেইল৷ শুধু ওয়েব ভার্সানেই তার মেকওভার করেছে এমনটা নয়, মোবাইলে যারা জি-মেইল সিস্টেমের সুবিধা নেন তারাও পেয়ে যাবেন নতুন লুকের জি-মেইল। নতুন লুকের জি-মেইলে এআই প্রযুক্তিকে কাজে লাগিয়ে স্মার্ট রিপ্লাই, ই-মেইল স্নুজিং এবং নুজিং-এর মতো সুবিধা আনা হয়েছে।

মেইল স্নুজ করে রাখা:
কোনও মেইল পড়তে ইচ্ছা না করলে সেটাকে স্নুজ করে রাখতে পারবেন। যখন যে সময়ে স্নুজ করছেন, ঠিক সেই সময়ে মেল ইনবক্সে দেখা দেবে। তখনও সময় না হলে স্নুজ করে রাখতে পারেন ফের৷

ক্লিক না করেই অ্যাটাচমেন্ট দেখা:
জি-মেইলে এবার থেকে ক্লিক না করেই অ্যাটাচমেন্ট দেখা যাবে। ছবি হোক বা লেখা- মেইল খুললে দেখা যাবে আপনা-আপনিই!

কনফিডেনশিয়াল মোড:
এখন থেকে আপনি চাইলে আপনার মেইল ফরওয়ার্ড, কপি, ডাউনলোড এবং প্রিন্ট করার অপশন বন্ধ করে রাখতে পারেন। ফলে আপনি না চাইলে আপনার মেইল নিয়ে এ কাজগুলো করতে পারবেন না কেউই!

ই-মেইল শর্টকার্টস:
এখন থেকে জি-মেইল শর্টকার্ট-এ আর্কাইভ, ডিলিট, মার্ক অ্যাজ রেড-এর সঙ্গে স্নুজ বলেও অতিরিক্ত সুবিধা সংযোজন করা হয়েছে। আর এই সমস্ত সুবিধা পাওয়া যাচ্ছে মেল ইনবক্সের একদম ডানদিকে।

রিস্ক ওয়ার্নিং:
কোনও সন্দেহজনক মেইল দেখলে বা স্প্যাম মেল, সন্দেহজনক সোর্স থেকে কোনও মেইল এলে সঙ্গে সঙ্গে মেইল বক্সে ভেসে উঠবে রিস্ক ওয়ার্নিং মেসেজ- ‘দিস মেসেজ সিমস ডেঞ্জারাস’। এমনকী, এই মেসেজের সঙ্গে সঙ্গে ‘ডিলিট নাউ’ বলে একটি অপশন সামনে চলে আসছে।

নেটিভ অফলাইন মোড:
গুগল ডকস-এ যেভাবে অফলাইন মোডে কাজ করা যায় এই সুবিধা সেরকমই একটি ফিচার যা জি-মেইল-এ সংযোজিত হয়েছে। ৯০ দিনের জন্য কোনও মেইল এই মোডে রাখা যাবে। ইন্টারনেট কানেকশন না থাকলেও এই মোডে প্রয়োজনীয় কাজ করা যাবে।

অল ফিচার্স:
এই ফিচারের তালিকায় জি-মেইল আপনাকে মেইলের রিপ্লাই দেওয়ার কথা মনে করিয়ে দেবে। যার পরের ধাপ হল অটো রিপ্লাইয়ের সুবিধা। মানে, যদি মেইল টাইপ করতে ইচ্ছা না হয় এবং জবাব হয় প্রথামাফিক, তবে জি-মেইল আপনাকে এমন জবাবের একটা তালিকা দিয়ে দেবে। সেখান থেকে একটা বেছে নিলেই আর জবাব টাইপ করতে হবে না।

যদি এই সব নয়া ফিচার্স সহ জি-মেইল ব্যবহার করে দেখতে ইচ্ছা করেন, তবে সেটিংস থেকে ট্রাই দ্য নিউ জি-মেইল অপশনে ক্লিক করলেই হবে। চিন্তা নেই, না পোষালে আবার ফিরে আসতে পারবেন পুরনো লুকে।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71