শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
জেলখানায় বসেই দিনবদলের ইশতিহার লিখেছি : শেখ হাসিনা
প্রকাশ: ০৩:২৬ pm ০৪-০৭-২০১৮ হালনাগাদ: ০৩:২৬ pm ০৪-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০৭ সালে আমাকে যখন গ্রেফতার করা হয় তখন জেলখানায় বসে ক্ষমতায় গেলে দেশের উন্নয়নে কী করতে হবে, সেই ইশতেহারের পয়েন্ট আমি লিখে রাখি। পরে তা নির্বাচনের সময় দিনবদলের ইশতেহারে যোগ করি।

বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রণালয় ও বিভাগসমূহের ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সরকারি কর্মকর্তাদের ধন্যবাদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা পথপ্রদর্শকের ভূমিকা পালন করি। আর আপনারা নিজেদের দক্ষতা দিয়ে সেগুলো বাস্তবায়ন করছেন।
 
বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা ২০১৮-১৯ অর্থবছরের বাজেট দিয়েছি। এ বছর এক লাখ ৭০ হাজার কোটি টাকার কর্মসম্পাদন পরিকল্পনা হাতে নিয়েছি। এখন এগুলো দ্রুতগতিতে বাস্তবায়ন করতে হবে।

তিনি আরও বলেন, ২০২১ সালে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে পরিচিতি পাবে বাংলাদেশ। ২০৪১ সালে দেশকে আমরা কীভাবে দেখতে চাই সেই পরিকল্পনাও হাতে নিয়েছি।

বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাজের গতি আরও বাড়ানো এবং নিষ্ঠার সঙ্গে কাজ করার জন্য আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের উন্নয়ন করতে গেলে কর্মক্ষেত্রে অনেক বাধা আসবে, বিপদ আসবে। দেশের ক্ষতি করে এমন মানুষও দেশে জন্মায়। এসব আগাছা পরিষ্কার করে আমাদের এগিয়ে যেতে হবে। 

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, মন্ত্রিপরিষদ সচিব সফিউল আলম ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71