রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
জেলা প্রশাসক ফুটবল টুর্নামেন্ট ভাঙলো মিলন মেলা 
প্রকাশ: ০২:০৬ pm ২৮-১০-২০১৭ হালনাগাদ: ০২:০৬ pm ২৮-১০-২০১৭
 
চুয়াডাঙ্গা প্রতিনিধি :
 
 
 
 


দেশের ১৬টি জেলা দলের অংশ নেওয়া জেলা প্রশাসক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হল শুক্রবার। এ খেলার মধ্য দিয়ে টানা ২২ দিনের মিলন মেলা শেষ হল। চুয়াডাঙ্গা স্টেডিয়ামে অনুর্ষ্ঠিত শুক্রবারের ফাইনাল খেলায় চুয়াডাঙ্গা জেলা দল সিরাজগঞ্জ জেলা দলকে ৬-১ গোলে পরাজিত করে। 

শুক্রবার ফাইনাল খেলায় চুয়াডাঙ্গা জেলা দল প্রথমার্ধে ৩-১ গোলে এগিয়ে ছিল। পরে চুয়াডাঙ্গা জেলা দল সিরাজগঞ্জ জেলা দলকে আরো তিনটি গোল দেয়। ফলাফল ৬-১ গোলে জয়লাভ করে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় চুয়াডাঙ্গা জেলা দল। রানার আপ হয় সিরাজগঞ্জ জেলা দল।

খেলায় বিজয়ী দলের পক্ষে চারটি গোল করেন নাইজেরিয়ান স্ট্রাইকার দাওদা। এছাড়া দলনেতা সোহেল ও ইসমাইল বাংগুরা একটি করে গোল করেন। অপরদিকে সিরাজগঞ্জ দলের পক্ষে একমাত্র গোলটি আসে চুয়াডাঙ্গা দলের বিপার মাথা থেকে।

গত ৬ অক্টোবর থেকে চুয়াডাঙ্গা স্টেডিয়ামে শুরু হয় জেলা প্রশাসক ফুটবল টুর্নামেন্ট। এ টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলো হলো, চুয়াডাঙ্গা, মাগুরা, যশোর, ঝিনাইদহ, জয়পুরহাট, খুলনা, নাটোর, নওগাঁ, মেহেরপুর, টাঙ্গাইল, রাজশাহী, নড়াইল, কুষ্টিয়া, সিরাজগঞ্জ, ফরিদপুর ও সাতক্ষীরা। 

টুর্নামেন্টে অংশ নেওয়া ১৬টি দলের মধ্যে থেকে কোয়ার্টার ফাইনাল ও সেমি ফাইনালের বাধা অতিক্রম করে চুড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে চুয়াডাঙ্গা জেলা দল ও সিরাজগঞ্জ জেলা দল। শুক্রবার চুয়াডাঙ্গা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এ দুদলের চুড়ান্ত পর্বের খেলা। 

টুর্নামেন্ট শুরুর আগে সংবাদ সম্মেলনে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ সাংবাদিকদের বলেছিলেন, দর্শকরাই খেলার প্রাণ। এজন্য মাঠে দর্শকের উপস্থিতি নিশ্চিত করাটা গুরুত্বপূর্ণ। দর্শকরা টিকেট নিয়ে মাঠে ঢুকবেন। তবে, দর্শকদের আগ্রহ বাড়ানোর জন্য কাউন্টার থেকে সরবরাহ করা প্রথম ২০০ টিকেট বিনামূল্যে দেওয়া হবে। 

কিন্তু টুর্নামেন্ট শুরু হওয়ার পর থেকে সব হিসেব বদলে যায়। মাঠে দর্শক হবে কি হবে না সেই অশংকা দূর হয়ে যায়। প্রায় প্রতিদিনই মাঠে নজরকাড়া দর্শক উপস্থিত হয়। বিশেষ করে চুয়াডাঙ্গা জেলা দলের খেলা থাকলে মাঠ পরিপূর্ণ হয়ে পড়ে কানায় কানায়। গ্যালারি উপচে পড়ে দর্শকে। 

শেষপর্যন্ত দর্শক সামাল দিতে আয়োজকদের টেলিভিশনের পর্দায় এবং জেলা শহরের তিনটি স্থানে বড় পর্দায় খেলা দেখানোর আয়োজন করতে হয়। শুক্রবারও ছিল এ আয়োজন। তারপরও শুক্রবারের ফাইনাল খেলায় গ্যালারি ছিল দর্শকে পরিপূর্ণ।  

চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার মাঠে বসে খেলা উপভোগ করেন। তিনি বিজয়ী ও বিজেতা দলের হাতে চ্যাম্পিয়ন ও রানার আপ ট্রফি তুলে দেন। 

চুয়াডাঙ্গা স্টেডিয়ামে প্রায় ২০ হাজার দর্শক শুক্রবারের সমাপনী খেলা উপভোগ করেন। ফাইনাল খেলার সেরা খেলোয়ার নির্বাচিত হন চুয়াডাঙ্গা জেলা দলের নাইজেরিয়ান খেলোয়াড় দাওদা। টুর্নামেন্ট সেরা হয় একই দলের নাইজেরিয়ান খেলোয়াড় মনডে। 

জি/আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71