বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯
বৃহঃস্পতিবার, ৩রা শ্রাবণ ১৪২৬
 
 
জোকোভিচের প্রথম ফ্রেঞ্চ ওপেন জয়
প্রকাশ: ০৩:৫১ pm ০৬-০৬-২০১৬ হালনাগাদ: ০৩:৫১ pm ০৬-০৬-২০১৬
 
 
 


স্পোর্টস ডেস্ক: চতুর্থ সেটে শেষ পয়েন্টটি পেয়ে জয় নিশ্চিত করেই মাটিতে শুয়ে পড়েন নোভাক জকোভিচ! না কোন ইনজুরি নয়, এটা অধর এক স্বপ্নকে ছুয়ে দেয়ার অভিব্যক্তি। শেষ পর্যন্ত ১২তম গ্র্যান্ড স্ল্যাম হয়ে রইল তার প্রথম ফ্রেঞ্চ ওপেন জয়।

এর আগে অস্ট্রেলিয়ান ওপেনে ছয়বার, উইম্বলডনে তিনবার ও ইউএস ওপেনে দুইবার চ্যাম্পিয়ন হলেও একমাত্র ফ্রান্সের এই গ্র্যান্ড স্ল্যামের শিরোপা অধরা ছিল জোকোভিচের। রোঁলা গারোয় রবিবার ফাইনালের শুরুটাও ছিল এই সার্বিয়ানের বিরুদ্ধে। প্রতিপক্ষ ব্রিটেনের অ্যান্ডি মারে প্রথম সেট অনায়াসে জয় করে নেন ৩-৬ ব্যবধানে। ফলে দীর্ঘদিনের ফ্রেঞ্চ ওপেন জয়ের স্বপ্ন ম্লান হতে থাকে জোকোভিচের। কিন্তু দ্বিতীয় সেটেই ঘুড়ে দাড়ান টেনিসের শীর্ষে থাকা এই সিডার। পরের দুই সেটে মারেকে কোন সুযোগ না দিয়ে জিতে নেন ৬-১ ও ৬-২ গেমে। আর শেষ সেটে মারে কিছুটা প্রতিদ্বন্দ্বীতা গড়লেও শেষ হাসি হাসেন জোকোভিচ। ফলে ৩-৬, ৬-১, ৬-২ ও ৬-৪ গেমে জয় নিয়ে প্রথমবারের মত ফ্রেঞ্চ ওপেনের শিরোপায় চুমুখান নোভাক জোকোভিচ।

এর আগে ২০১২, ২০১৪, ২০১৫ আসরেও ফাইনালে উঠেছিলেন জোকোভিচ। কিন্তু প্রতিবারই তিনি ব্যর্থ হয়েছিলেন। অবশেষে ২০১৬ সালে চতুর্থ প্রচেষ্টায় ক্লে কোর্টের এই টুর্নামেন্টে সাফল্য পেলেন তিনি। ম্যাচ শেষে আপ্লুত জোকোভিচ বলেন, 'এটা আমার জন্য বিশেষ এক মুহূর্ত, আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় ঘটনা। …আজকের মতো আমি কখনও রোঁলা গারোতে অনুভব করিনি, আমি দর্শকদের ভালোবাসা অনুভব করেছি।'

ছেলেদের টেনিসে অষ্টম খেলোয়াড় হিসেবে ক্যারিয়ার গ্র্যান্ড স্ল্যাম জিতলেন জোকোভিচ। এর আগে এই কৃতিত্ব দেখিয়েছিলেন আন্ড্রে অ্যাগাসি, ডন বাজ, রয় এমারসন, রজার ফেদেরার, রড লেভার, রাফায়েল নাদাল ও ফ্রেড পেরি।

এক বছরে না হলেও জোকোভিচ টানা চারটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেন। ছেলেদের টেনিসে একই সঙ্গে চারটি গ্র্যান্ড স্ল্যামেরই চ্যাম্পিয়ন এর আগে কেবল হয়েছিলেন রড লেভার ও ডন বাজ।

 

এইবেলা ডটকম/এডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71