শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
জয়দেব কুমার ভদ্র বিপিএম পদক গ্রহণ
প্রকাশ: ০৮:৫৬ pm ০৬-০২-২০১৯ হালনাগাদ: ০৮:৫৬ pm ০৬-০২-২০১৯
 
খুলনা প্রতিনিধি
 
 
 
 


বাংলাদেশ পুলিশ (বিপিএম) সেবা পদক পেয়েছেন সিলেট রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র। তিনি ঢাকার রাজারবাগে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে গত ৪জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে পদক গ্রহণ করেন। তার জন্মস্থান খুলনা জেলার পাইকগাছা উপজেলার মাহমুদকাটী গ্রামে। পিতা মৃত অমর কৃষ্ণ ভদ্র ও মাতা মৃত রেখা রানী ভদ্র জ্যেষ্ঠ পুত্র জয়দেব কুমার ভদ্র। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স পাস করে ১৯৯৯ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

ইতিমধ্যে তিনি পুলিশ সুপার হিসাবে যশোর, হবিগঞ্জ ও নেত্রকোনা জেলায় এবং পুলিশ সুপার পদ মর্যাদায় ডেপুটি কমিশনার হিসাবে ডিএমপি উত্তরা ও ডিএমপি ট্রাফিক (পশ্চিম) জোনে কর্মরত ছিলেন। তিনি লাইব্রেরীয়ায় জাতিসংঘ শান্তি মিশনে রিজিওনাল কমান্ডার হিসাবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি চীন, জাপান ও আমেরিকা থেকে বিদেশী প্রশিক্ষণ গ্রহণ করেন। জন্মস্থান পাইকগাছা উপজেলার মাহমুদকাটী গ্রামে অনির্বাণ লাইব্রেরীর প্রতিষ্ঠাতা। তথ্য ও প্রযুক্তির অবাধ ব্যবহারের যুগে মানুষ যখন বই পড়া ছেড়ে দিয়েছে এমন সময়ে বই পড়ার পাশাপাশি সামাজিক কর্মকান্ড পরিচালনার মাধ্যমে অনির্বাণ লাইব্রেরী বর্তমানে দেশের গন্ডি পেরিয়ে বিশ্ব পরিচিতি লাভ করেছে। অনির্বাণ লাইব্রেরীর মত এলাকার অনেক সামাজিক প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট থেকে সমাজ উন্নয়ন ও অবহেলিত এলাকা বদলে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে জয়দেব কুমার ভদ্র। তিনি নিজের জন্মস্থানে বিলাস বহুল কোনো বাড়ী না করে বহুতল ভবন লাইব্রেরী করায় পুলিশ বিভাগ সহ জাতীয় পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তি জয়দেব ভদ্রকে ভূয়সী প্রশংসা করেছেন।

বর্তমানে তিনি বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জে অতিরিক্ত ডিআইজি হিসাবে কর্মরত রয়েছেন। বাংলাদেশ পুলিশ পদক পাওয়ায় জয়দেব কুমার ভদ্রকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জন্মস্থানের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ সর্বস্তরের মানুষ।

নি এম/মহানন্দ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71