বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
জয়পুরহাটে হিন্দুদের বাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ: ১০:০০ am ০১-১১-২০১৭ হালনাগাদ: ১০:০৪ am ০১-১১-২০১৭
 
জয়পুরহাট প্রতিনিধি
 
 
 
 


সদর উপজেলার চক ঈশ্বরপুর গ্রামের গোবিন্দ পাহানের বাড়িতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে জাতীয় আদিবাসী পরিষদ, জয়পুরহাট জেলা শাখা মঙ্গলবার শহরের কেন্দ্রিয় মসজিদ চত্বরে এক মানববন্ধন কর্মসূচী পালন করেছে।
 
বেলা সাড়ে ১০টা থেকে শুরু হয়ে সাড়ে ১১টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচী চলাকালে ঘটনায় তীব্র নিন্দা ও দোষীদের গ্রেপ্তারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রিয় কমিটির সভাপতি রবীন্দ্রনাথ সরেন। জয়পুরহাট আদিবাসী পরিষদের সভাপতি এড. বাবুল রবিদাসের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি যোগেন পাহান, খোষাধ্যক্ষ সুধীর তীর্কি, জয়পুরহাট জেলা আদিবাসী পরিষদের সাধারণ সম্পাদক কমল মিনজী প্রমুখ। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার, শাস্তি ও আদিবাসীদের নিরাপত্তা নিশ্চিত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয় আদিবাসী পরিষদের পক্ষ থেকে।
 
উল্লেখ্য,  ২৭ অক্টোবর সদর উপজেলার দোগাছী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার আফজাল হোসেন ও ৩ নম্বর ওয়ার্ডের মেম্বর আব্দুল মতিন চক ঈশ্বপুর গ্রামের গোবিন্দ পাহানের সঙ্গে বিবাদমান জমি নিয়ে শালিসের নামে সকাল ১০টার সময় স্থানিয় একটি মাদ্রাসায় যেতে বলা হয়। তাদের যেতে দেরী হলে ওমর আলী, মেম্বার আফজাল হোসেন ও আব্দুল মতিন সহ প্রায় শতাধিক লোকজন নিয়ে গোবিন্দ পাহানের বাড়িতে যায় এবং তাদের কাছে জমি জমার দলিল চায়। গোবিন্দ পাহান  দলিলের কাগজ উকিলের কাছে আছে বলার সাথে সাথে ক্ষিপ্ত হয়ে মেম্বার আফজাল হোসেন ও মেম্বার আব্দুল মতিনের নেতৃত্বে ওমর আলী ও তাদের লোকজন গোবিন্দ পাহানের বাড়িতে ভাংচুর চালায় ও আগুন ধরিয়ে দেয়। এ ব্যাপারে শুক্রবার রাতেই নগেন পাহানের ছেলে গোবিন্দ পাহান ১৬ জনকে আসামী করে জয়পুরহাট থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ এই মামলায় ওমর আলী ও তার দুই পুত্র শফিকুল ও নফিকুল এবং মেম্বার আফজাল হোসেনকে গ্রেফতার করেছে।

প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71