শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮
শুক্রবার, ৩০শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
জয় ডিজিটাল বাংলাদেশের পিতা : ড. শাহজাহান মাহমুদ
প্রকাশ: ১২:১৭ pm ০৯-০৩-২০১৭ হালনাগাদ: ১২:১৭ pm ০৯-০৩-২০১৭
 
 
 


প্রবাস ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়কে ডিজিটাল বাংলাদেশের জনক হিসাবে উল্লেখ করেছেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি ও বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ।  

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গত মঙ্গলবার সন্ধ্যায় ভার্জিনিয়ার ষ্প্রীংফিল্ডস্থ নিরালা রেষ্টুরেন্টে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শিব্বীর আহমেদ এবং সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক এম নবী বাকী।  

সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসির প্রতিষ্ঠাতা সভাপতি হাজী করিম সালাউদ্দীন।

সভায় বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আবুল হোসেন শীকদার, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সহ-সভাপতি নুরুল আমিন, আজম আযাদ, কামাল হোসাইন, মোহসিনা রিমি, অধ্যাপক জিয়াউদ্দীন খান প্রমুখ।  

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশ স্বাধীন হবার পর ডিজিটাল বাংলাদেশ বির্নিমানের স্বপ্ন নিয়ে ১৯৭৫ সালের ১৪ জুন বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্র উদ্বোধন করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনককে হত্যার পর সেই স্বপ্ন ধুলিস্যাৎ হয়ে যায়।  

বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও বলিষ্ঠ নেতৃত্ব আর সজিব ওয়াজেদ জয়ের মেধা এই দুইয়ের সমন্বয়ে বাংলাদেশ খুব শীঘ্রই উচ্চ মধ্যবিত্ত আয়ের দেশে পরিণত হবে। তিনি জননেত্রী শেখ হাসিনার এই পথ চলায় তার হাতকে শক্তিশালী করার জন্য সবার প্রতি আহ্বান জানান।

 

এইবেলাডটকম/পিসি 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71