বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯
বুধবার, ৮ই ফাল্গুন ১৪২৫
 
 
ঝালকাঠিতে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ
প্রকাশ: ০৫:৩০ pm ১৮-১২-২০১৭ হালনাগাদ: ০৫:৩০ pm ১৮-১২-২০১৭
 
ঝালকাঠি প্রতিনিধি:
 
 
 
 


ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির ডাকে সোমবার সকাল থেকে জেলার দক্ষিণাঞ্চলের ৮ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রয়েছে।

১৪ ডিসেম্বর মালিক সমিতি ঝালকাঠিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করে। ঝালকাঠি মালিক পক্ষের দাবি, তাদের জেলার সড়ক ব্যবহার করে দক্ষিণাঞ্চলের এসব রুটে গাড়ি চলাচল করলেও ঝালকাঠি-বরিশাল ছাড়া কোন রুটে ঝালকাঠি মালিক সমিতির গাড়ি চলতে দেয়া হয় না। তাই এ দাবি পূরণ না হওয়া পর্যন্ত কোন গাড়ি চলতে চাইলে বাঁধা দেয়া হবে বলে ঝালকাঠি বাস মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন জানিয়েছে। রুট গুলো হচ্ছে বরিশাল-বাকেরগঞ্জ, বরিশাল-নিয়ামতি, বরিশাল-কাঠালতলী, বরিশাল-পটুয়াখালি, বরিশাল-বাউফল, বরিশাল-কুয়াকাটা, বরিশাল-বরগুনা ও বরিশাল-পিরোজপুর।

এ প্রসঙ্গে ঝালকাঠি বাস-মিনিবাস মালিক সমিতির যুগ্ম সাধারন সম্পাদক মো. নাসির উদ্দিন খান বলেন, আমরা দীর্ঘদিন ধরে বরিশাল মালিক সমিতি ও বিভাগীয় কমিশনারসহ প্রশাসনের কাছে দেনদরবার করে এ দাবি পূরণের অনুরোধ জানিয়ে আসছি। কিন্তু বরিশাল, পটুয়াখালী ও বরগুনা জেলা বাস মালিক সমিতির গাড়ী এসব রুটে চলাচল করলেও ঝালকাঠি মালিক সমতির গাড়ি চলাচল করতে দেয়া হচ্ছেনা। শেষ পর্যন্ত এ দাবি পূরণে আমরা আল্টিমেটাম দিতে বাধ্য হয়েছি।

ঝালকাঠি জেলা বাস ও মিনি বাস মালিক সমিতির সাধারন সম্পাদক মিলন মাহমুদ বাচ্চু বলেন, আমাদের সাথে সমন্বয় করায় পশ্চিমাঞ্চলের পিরোজপুর থেকে খুলনা পর্যন্ত ৫টি রুটে ঝালকাঠি বাস মালিক সমিতির গাড়ি চলাচল করছে। অথচ ঝালকাঠি জেলার ৮ কিলোমিটার সড়ক ব্যবহার করে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির গাড়ি দক্ষিনাঞ্চলের এসব রুটে চলাচল করছে। কিন্তু আমাদের গাড়ী গুলো বরিশাল-ঝালকাঠি ছাড়া কোন রুটে চলাচল করতে দেয়া হচ্ছেনা। এ ব্যাপারে সমন্বয় পরিষদের সভা সহ বরিশাল প্রশাসন পর্যায়ে একাধিকবার আলোচনা বৈঠকে সিদ্ধান্ত হলেও আজ পর্যন্ত তা বাস্তবায়ন করতে দেয়া হয়নি। সবশেষ ৪ ডিসেম্বর বিভাগীয় কমিশনারের সাথে দেখা করে ১৮ ডিসেম্বরের মধ্যে এ দাবি বাস্তবায়নে পূনরায় অনুরোধ জানিয়েছিলাম আমরা। তাই ১৮ ডিসেম্বর ১২ টার পর ঝালকাঠি জেলার সাথে পশ্চিমাঞ্চলের সকল গাড়ির রুট চালু রাখলেও দক্ষিণাঞ্চলের কোন রুটে ঝালকাঠি মালিক সমিতির গাড়ি চলবেনা এবং অপর কোন মালিক সমিতির গাড়িও চলতে দেয়া হচ্ছেনা।

তিনি আরো জানান, আমরা রবিাবার রাতের মধ্যে আমাদের সকল বাস ঝালকাঠি বাস টার্মিনালে এনে রেখেছি।

এ/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71