সোমবার, ১৭ জুন ২০১৯
সোমবার, ৩রা আষাঢ় ১৪২৬
 
 
টানা দ্বিতীয় বারের মতো এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ 
প্রকাশ: ০৪:৩৫ pm ২৭-০৯-২০১৮ হালনাগাদ: ০৪:৩৫ pm ২৭-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


এশিয়া কাপের অলিখিত সেমিফাইনালে পাকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। আবুধাবিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মাশরাফি।

এশিয়া কাপে টানা ব্যার্থ বাংলাদেশের ওপেনাররা এই দিন ও সুবিধা করতে পারেনি‌।যদি নাজমুলের পরিবর্তে সৌম্য ওপেন করতে নেমেছিল। কিন্তু সেও সুবিধা করতে পারেনি। জুনায়েদ খানের বলে ক্যাচ তুলে দ্রুত সাজঘরে ফেরেন। সাকিব আল হাসান আঙ্গুলের ইনজুরির কারণে খেলতে পারেনি। মুমিনুল বরাবর ব্যর্থ। শাহিন আফ্রিদির বলে বোল্ড আউট হয়ে যান। লিটন ও জুনায়েদের বলে আউট হলে ব্যাটিং বিপর্যয়ে পরে বাংলাদেশ।

দলীয় ১২ রানে নেই তিন উইকেট। এরপর ক্রিজে আসেন মিঠুন আর মুশফিক। দুজনে মিলে করেন ১৪৪ রানের কার্যকরী জুটি। যা দলকে খেলায় ফিরেয়ে আনে‌। ব্যাক্তিগত ৬০ রানে হাসান আলিকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন মিঠুন। এক সময় মনে হচ্ছিল ২৭০-৮০ রানের পুঁজি পাবে বাংলাদেশ। কিন্তু একি হল ৯৯ রান করে মুশফিক আউট হলে তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে টাইগারদের ইনিংস। 
শেষ দিকে মাহামুদুল্লাহর ২৫, মাশরাফি ১৩ এবং মেহেদীর ১২ রানে ভর করে ৪৮.৫ ওভারে ২৩৯ রানে অলআউট হয়‌ বাংলাদেশ।

জবাব দিতে নেমে শুরুতেই ফখর জামানকে আউট করেন মেহেদী। এরপর পরপর দুই উইকেট তুলে নেন মুস্তাফিজ। ১৮ রানে তিন উইকেট হারানো পাকিস্তানকে বিপদ উদ্ধার করেন শোয়েব মালিক ও ইমামুল হক। দুজনে মিলে করেন ৬৭ রানের জুটি । এরপরই রুবেলের বলে অসাধারণ ক্যাচ ধরেন মাশরাফি ভাঙ্গল ৬৭ রানের জুটি আউট শোয়েব মালিক। 

শেষের দিকে আসিফ আলি আর ইমামুল হকের জুটি আশার বাণী দেখালেও রানের ব্যবধান কমিয়েছে মাত্র। মাহামদুল্লাহ রিয়াদ আর মোস্তাফিজের বোলিং তোপে আর ঘুরে দাঁড়াতে পারেনি পাকিস্তান।

শেষ পর্যন্ত তাদের ইনিংস থামে ৯ উইকেটে ২০২ রানে। আর বাংলাদেশ জয় পায় ৩৭ রানে। আর উঠে যায় টানা দ্বিতীয় বারের মতো এশিয়া কাপের ফাইনালে। 
ম্যান অফ দা ম্যাচ : মুশফিকুর রহিম ৯৯ রান।

নি এম/গোলাম রাব্বি
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71