সোমবার, ১৯ নভেম্বর ২০১৮
সোমবার, ৫ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
টিটুর রায়ের পক্ষে হিন্দু-বৌদ্ধ- খ্রীষ্টান ঐক্য পরিষদের ৭ আইনজীবী
প্রকাশ: ০৯:০৭ pm ২০-১১-২০১৭ হালনাগাদ: ০৯:০৭ pm ২০-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


অবশেষে ফেসবুকে ধর্ম অবমাননার স্ট্যাটাস দেওয়ার অভিযোগে গ্রেফতার রংপুরের ঠাকুরপাড়ার টিটু রায় আইনজীবী পেলেন।

সোমবার তার পক্ষে আইনি লড়াই করতে কাজ শুরু করেছেন স্থানীয় হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সাত আইনজীবী। তারা হলেন—অ্যাডভোকেট কমল মজুমদার, ইন্দ্রজিত সরকার, বিনয় ভূষণ রায়, নরেন্দ্র সরকার, মাশরাফি মো. শিবলী, রিয়াজুল আবেদীন লিটন ও জাকির হোসেন।

রংপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক জানান, টিটু রায়ের পরিবার অত্যন্ত গরিব। তারা টিটুর পক্ষে কোন আইনজীবী নিয়োগ করতে পারেনি। আদালতের মাধ্যমে পুলিশ দু'দফা রিমান্ডে নিলেও টিটু রায়ের পক্ষে কোন আইনজীবী ছিল না। তাই রংপুর পূজা উদযাপন পরিষদ, ঘাতক দালাল নির্মূল কমিটি, হিন্দু-বৌদ্ধ- খ্রীষ্টান ঐক্য পরিষদ এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে তাকে আইনগত সহায়তা দেয়ার জন্য সাতজন আইনজীবী নিয়োগ দেয়া হয়েছে।

গত শনিবার গোয়েন্দা পুলিশ (ডিবি) দ্বিতীয় দফায় টিটু রায়কে চারদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। এর আগে তাকে প্রথম দফায় চারদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। গত ১৪ নভেম্বর ভোরে ডিবি নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রাম থেকে টিটুকে গ্রেফতার করে।

এর আগে গত ১০ নভেম্বর বিক্ষোভকারীরা রংপুরের সদর উপজেলার হরকলি ঠাকুরপাড়া গ্রামে হিন্দুদের ১১টি বাড়িতে আগুন ও ১৫টি বাড়িতে ভাঙচুর চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগানের গুলি ও কাঁদানে গ্যাস ছোড়ে। এ সময় গুলিবিদ্ধ হয়ে একজন নিহত ও সাত পুলিশ সদস্যসহ আহত হন অন্তত ২৫ জন।


ভিএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71