রবিবার, ২০ জানুয়ারি ২০১৯
রবিবার, ৭ই মাঘ ১৪২৫
 
 
টিভিতে বিশ্বকাপ দেখতে চান না নেইমার
প্রকাশ: ০৩:২৫ pm ১৯-০৪-২০১৮ হালনাগাদ: ০৩:২৫ pm ১৯-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


রাশিয়া বিশ্বকাপ শুরু হতে দুইমাসেরও কম সময় হাতে আছে। তার আগে এই গুরুত্বপূর্ণ সময়ে ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমার ইনজুরিতে আক্রান্ত। সর্বশেষ খবরে জানা গেছে, মে মাসের মাঝামাঝি পর্যন্ত অন্তত মাঠে ফেরার কোন আশা নেই ব্রাজিল সুপারস্টারের।পায়ের অস্ত্রোপচারের পরে ১৭ মে চূড়ান্ত পরীক্ষা, তারপর জানা যাবে বিশ্বকাপে খেলতে পারবেন কি না ব্রাজিল দলের প্রাণভোমরা।

একটা সুসংবাদের অপেক্ষায় কোচ তিতে। অপেক্ষায় ব্রাজিল দলে তাঁর সতীর্থরাও। আর শুধু কোচ কিংবা দল কেন, নেইমারকে নিয়ে উৎকণ্ঠায় তো পুরো ব্রাজিল এবং বিশ্বজুড়ে আরও অনেক ফুটবলপ্রেমী। চোট কাটিয়ে পুরো ফিট হয়ে বিশ্বকাপে খেলতে পারবেন তো নেইমার? 

না, সাও পাওলোয় সংবাদ সম্মেলনে নির্দিষ্ট করে কিছু বলতে পারেননি নেইমার নিজেও। তবে আশার কথা শুনিয়েছেন। তাঁর পায়ের পাতার চোটের চূড়ান্ত পরীক্ষা হতে পারে ১৭ মে। নেইমার আশাবাদী, ওই পরীক্ষায় ভালো কিছুই আসবে। বাড়িতে বসে টেলিভিশনে বিশ্বকাপ দেখতে হবে না তাঁকে। 

ইতোমধ্যেই নেইমার বিহিন পিএসজির এক মৌসুমে পরে লিগ শিরোপা পুনরুদ্ধার নিশ্চিত হয়েছে। আগামী ১৯ মে লিগের শেষ ম্যাচে কায়েনের মুখোমুখি হবে পিএসজি। এ ম্যাচে বিশ্বের সবচেয়ে দামী ফুটবলারের মাঠে ফেরার আশা করা হচ্ছে। যদিও এখন সকলের দৃষ্টি ব্রাজিলের হয়ে বিশ্বকাপের দলে নেইমারের ফিরে আসা। আগামী ১৭ জুন রোস্তভে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ব্রাজিল।

বিশ্বকাপকে স্বপ্নের টুর্নামেন্ট হিসেবে অভিহিত করে নেইমার বলেছেন, 'আশা করছি টেলিভিশনে আমাকে বিশ্বকাপ দেখতে হবে না। এটা আমি চাই না। এখনো আমার সামনে প্রস্তুতির যথেষ্ঠ সময় রয়েছে। আশা করছি এই সময়ের মধ্যেই সুস্থ হয়ে উঠতে পারব। ইতোমধ্যেই আমি আগের তুলনায় অনেক ভালো অনুভব করছি।'

গত ২৫ ফেব্রুয়ারি লিগ ওয়ানে মার্সেইর বিপক্ষে ম্যাচে ডান পায়ে আঘাত পান ২৬ বছর বয়সী নেইমার। এরপরই তিনি দেশে ফিরে আসেন ও অস্ত্রোপচারের পর বর্তমানে তিনি বিশ্রামে রয়েছেন। গত ৩ মার্চ তার পায়ে সফল অস্ত্রোপচার করেন ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রডরিগো লাসমার। তখনই বলা হয়েছিল পুরোপুরি সুস্থ হয়ে উঠতে কমপক্ষে আড়াই থেকে তিন মাস সময় লাগবে। 

তার অনুপস্থিতিতে ইতোমধ্যেই রিয়াল মাদ্রিদের কাছে পরাজিত হয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ থেকে বিদায় নিয়েছে পিএসজি।
 
দায়িত্ব নেওয়ার পর কোচ তিতে ব্রাজিল দলটাকে এমনভাবে গুছিয়ে এনেছেন, তাঁর হাতে এখন অনেক বিকল্প। কিন্তু তাঁরা কেউই যে আসলে নেইমারের বিকল্প হতে পারেন না, সেটাও খুব সোজা ভাষাতেই স্বীকার করেছেন ব্রাজিল কোচ। কিছুদিন আগেই বলেছেন, ‘নেইমারের কোনো বিকল্প হয় না। যেমন আমার হাতে ডগলাস কস্তা আছে। কিন্তু কস্তা তো আর নেইমার নয়। সে খেলবে কস্তার মতো।’

নি এম/ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71