বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯
বৃহঃস্পতিবার, ১৩ই আষাঢ় ১৪২৬
 
 
টি-টেন লিগের কোচ হলেন হার্সেল গিবস
প্রকাশ: ১০:৩১ am ০২-০৫-২০১৮ হালনাগাদ: ১০:৩১ am ০২-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


টি-টেন ক্রিকেট লিগের দ্বিতীয় আসরে রাজস্থানি হিরোজ এর কোচের দায়িত্ব পেলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার হার্সেল গিবস। বর্তমানে কুয়েত জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন তিনি। 

গত বছর টি-টেন লিগে ছয়টি দল অংশ নেয়। এবার নতুন দু’টি দল যোগ হয়েছে। নতুন দু’টি দল হলো- রাজস্থানি হিরোজ ও কেরালা কিংস। বাকী ছয়টি দল হলো- বেঙ্গল টাইগার্স, করাচিয়ান, মারাথা অ্যারাবিয়ানস, নর্দান ওয়ারিয়র্স, পাখতুন টিম ও পাঞ্জাবি লিজেন্ডস।

ক্রিস গেইল বোধ হয় জীবনে কখনও এতটা অপমানিত হননি। আইপিএলে তাকে যতটা অপমান করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। দলে নেয়া হবে আশ্বাস দিয়েও পরে আর যোগাযোগ করেনি তারা। এমনকি ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ আর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) গেইলের দুরন্ত পারফরম্যান্সও নজরে আনেনি আইপিএলের দলগুলো। এ নিয়ে তার মনে ভীষণ কষ্ট।

সম্প্রতি ‘টাইমস অব ইন্ডিয়া’র সঙ্গে এক সাক্ষাতকারে মনের সব ক্ষোভ উগড়ে দিয়েছেন গেইল। সিপিএল আর বিপিএলের পারফরম্যান্স, পরিসংখ্যান সবই কি মিথ্যা? প্রশ্ন তুলেছেন তিনি, ‘আমার মনে হয়, আমি দারুণ একটি সিপিএল আর বিপিএল কাটিয়েছি। আমার দল রংপুর রাইডার্সের হয়ে দুটি সেঞ্চুরি করেছি। পরিসংখ্যান কখনও মিথ্যা বলে না : ২১টি সেঞ্চুরি, সবচেয়ে বেশি ছক্কা। যদি এটাও গেইলের ব্র্যান্ড প্রমাণ করতে না পারে, তবে আমি জানি না কোনটা পারবে।’

ক্যারিবীয়ান ওপেনার ভুল কিছু বলেননি। ২০১৭ সিপিএলে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন গেইল। বিপিএলে তার নৈপুন্যে ভর করেই শিরোপা জিতেছে রংপুর রাইডার্স। দুটি সেঞ্চুরি করেছেন। টুর্নামেন্টের ফাইনালে তো ১৮ ছক্কায় ১৪৬ রানের বিস্ফোরক এক ইনিংসও খেলে দিয়েছিলেন।

তারপরও এবারের আইপিএলে গেইলকে কেনেনি কোনো দল। পরে নামমাত্র মূল্যে তাকে কিনে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব। নিলামে ডাক না পাওয়ার কষ্ট থাকলেও নতুন ঠিকানায় ভালোই আছেন, জানিয়েছেন ক্যারিবীয় ওপেনার।

নি এম/ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71