বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
টি-টোয়েন্টির বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা
প্রকাশ: ১০:৫০ am ১৩-০৭-২০১৮ হালনাগাদ: ১০:৫০ am ১৩-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সেমিফাইনাল ম্যাচে বৃহস্পতিবার স্কটল্যান্ডকে ৪৯ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ের মাধ্যমে বাছাইপর্বের ফাইনালে ওঠার পাশাপাশি আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। বাছাইপর্বের ফাইনাল ম্যাচে আগামী ১৪ জুলাই আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল।

আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর। টুর্নামেন্টে মোট দশটি দল অংশ নিবে। বিশ্বকাপের জন্য আগে থেকেই আটটি দল নির্ধারিত হয়ে আছে। বাকি দুইটি দল নির্ধারণের জন্য আয়োজন করা হয়েছে এই বাছাইপর্ব। বাছাইপর্ব থেকে বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। বাংলাদেশের মেয়েরা এই নিয়ে টানা তিনবার খেলবে টি-টোয়েন্টির বিশ্ব আসরে।

বৃহস্পতিবার নেদারল্যান্ডসের অ্যামস্টিলভিনের ভিআরএ গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করে অপরাজিত থাকেন নিগার সুলতানা। এছাড়া শামীমা সুলতানা ২২ ও আয়েশা রহমান ২০ রান করেন। স্কটল্যান্ডের পক্ষে ক্যাথরিন ব্রাইস ১টি, ক্যাটি ম্যাকগিল ১টি, প্রিয়নাজ চ্যাটার্জি ২টি ও আবতাহা মাকসুদ ১টি করে উইকেট নেন।

পরে স্কটল্যান্ড ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ৭৬ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন সারাহ ব্রাইস। বাংলাদেশের পক্ষে সালমা খাতুন ১টি, নাহিদা আক্তার ২টি, ফাহিমা খাতুন ১টি ও রুমানা আহমেদ ২টি করে উইকেট নেন। প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন রুমানা আহমেদ।

শনিবার উট্রেক্টে ফাইনালে আইরিশদের মুখোমুখি হবে বাংলাদেশ। চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে বাংলার বাঘিনীরা।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71