রবিবার, ২০ জানুয়ারি ২০১৯
রবিবার, ৭ই মাঘ ১৪২৫
 
 
টুং টাং শব্দে মুখরিত ভালুকার কামারপল্লী
প্রকাশ: ০১:০৭ pm ২৫-০৮-২০১৭ হালনাগাদ: ০১:০৭ pm ২৫-০৮-২০১৭
 
 
 


ঈদুল আজহার আর মাত্র কয়েকদিন বাকি। সময় যত ঘনিয়ে আসছে, ভালুকার কামার শিল্পীদের ব্যস্ততা বাড়ছেই। কোরবানির আনুষঙ্গিক দা, বটি, ছুরি, চাপাতিসহ ধারালো জিনিস বানাতে দম ফেলার সময় নেই ভালুকার কামার শিল্পীদের। দিনরাত সমান তালে টুং টাং শব্দে মুখর ভালুকার কামারপল্লী। বছরের অন্যান্য সময়ের চেয়ে কুরবানির সময়টা এ এলাকার কামার শিল্পীদের কাজের চাপ অনেকটা বেড়ে যায়। সেইসঙ্গে বেড়ে যায় তাদের আয় রোজগারও।

ভালুকা উপজেলার বিভিন্ন হাট-বাজারে কামার শিল্পীদের তৈরি হাতিয়ারের ভাল কদর। ঈদের কয়েকদিন বাকি থাকলেও উপজেলার হাট-বাজারগুলোতে ইতোমধ্যে দা, বটি, ছুরি, চাকুসহ বিভিন্ন সামগ্রী উঠতে শুরু করেছে। তবে এখনো এসব জিনিস কেনার খুব একটা সারা নেই। সময় যতই ঘনিয়ে আসবে এসব হাতিয়ারের বেচা-কেনা তত বেড়ে যাবে বলে ব্যবসায়ীদের আশা।

ভালুকা উপজেলার বিভিন্ন হাট ঘুরে দেখা গেছে, কোরবানির একটি ছুরি ৩শত ৫০টাকা থেকে ৪শত টাকা পর্যন্ত দরে বিক্রি হচ্ছে। এছাড়াও বিভিন্ন সাইজের চাকু ৩০ টাকা থেকে ১শত টাকা, বটি ১শত ৫০ টাকা থেকে ৩শত টাকা দামে বিক্রি হচ্ছে।

ব্যবসায়ীরা জানান, ঈদের আর মাত্র কয়েকদিন বাকি থাকলেও এখনও এসব হাতিয়ার কেনা-বেচা খুব একটা জমে উঠেনি। ক্রেতা কম হওয়ায় লাভ কম রেখে কিছু জিনিস বিক্রি করছেন তারা। তবে সময় ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে বেশি দামে এসব হাতিয়ার বিক্রি করতে পারবেন বলে ব্যবসায়ীরা আশা প্রকাশ করেছেন।

আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71