শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
টেকনাফে রাজাকারের বিচার না হওয়ায় ক্ষোভ মুক্তিযোদ্ধাদের 
প্রকাশ: ০৪:৪৫ pm ০৫-০২-২০১৯ হালনাগাদ: ০৪:৪৫ pm ০৫-০২-২০১৯
 
কক্সবাজার প্রতিনিধি
 
 
 
 


আওয়ামীলীগ ৪র্থ বারের মত ক্ষমতায় আসার পর সারা বাংলাদেশের মানুষ যেখানে খুশি আর আনন্দের জোয়ারে ভাসছে, যে বিজয়ে উচ্ছাসিত আজ ১৬ কোটি মানুষ। যেখানে মুক্তিযোদ্ধাদের প্রানের দাবি পূরণ হয়েছে, রাজাকার যুদ্ধপরাধিদের বিচারের মাধ্যমে। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি আস্থা এবং বিশ্বাস সকল মুক্তিযোদ্ধাসহ সাধারণ মানুষের। ঐতিহাসিক এ বিজয়ে শপথ গ্রহণ করে সকল অন্যায় অপরাধ অনিয়ম থেকে মুক্তি দিয়ে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এসকল ধারাবাহিকতার ভিতরেরও কেন এখনও টেকনাফের রাজাকারদের লিস্ট করে বিচার করা হল না। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন কক্রবাজার-৪ টেকনাফ উখিয়ার মুক্তিযোদ্ধারা। কার ইশারায় অথবা কি কারনে বিচার এখনও হচ্ছে না। কেন আড়ালে ডেকে পড়ে যাচ্ছে এসকল রাজাকারদের মুখোশ দেশবাসির কাছে উম্মক্ত করার আহব্বান মুক্তিযোদ্ধাদের।

প্রশাসন ২০১০ সালের মে মাসের ১০ তারিখে যুদ্ধাপরাধীদের টেকনাফ থানায় একটি মামলা গস্খহণ করেন যাহার নং-২২ । মুক্তিযোদ্ধের সময় যারা মানুষের ঘরবাড়িতে আগুন দিয়েছে, মা বোনদের উজ্জত নিয়ে ছিনিমিনি খেলেছে তাদেরকে চিহ্নিত করে বেশ কয়েক জনকে আসামী করা হয়েছে এ মামলায়।
এ মামলা হওয়ার পর মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারসহ টেকনাফবাসী সস্থীর নিস্বাস ফেলেন। টেকনাফের মুক্তিযোদ্ধারা ভেবে ছিলেন অবশেষে আমাদের প্রানের দাবী পূরণ হতে চলেছে। এবার টেকনাফ বাসী রাজাকার মুক্ত হবে।

কিন্তু দীর্ঘ নয় বছর,২০১৯ সাল চলে আসলেও এ মামলার আসামী রাজাকাররা এখনও বুক ফুলিয়ে মুক্তিযোদ্ধাদের সামনে হাটছে, বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছেন। কেন মুক্তিযোদ্ধের ৪৭ বছর পরও এসব রাজাকারদের অত্যাচার এখনও বাংলার মাটিতে হচ্ছেনা এমন ক্ষোভ আজ সকল মুক্তিযোদ্ধাদের। কারা এই রাজাকার, কি তাদের পরিচয়, কাদের আশ্রয়ে এবং প্রশ্রয়ে এখনো চলাফেরা করছে কার ইন্দনে রুজুকৃত মামলা চলমান নেই, বিস্তারিত আসছে ২য় পর্বে।

নি এম/চঞ্চল 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71