মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৭ই ফাল্গুন ১৪২৫
 
 
ঠাকুরগাঁওয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৫টি বাড়ি ভস্মীভূত
প্রকাশ: ০১:৩৮ pm ০৭-১১-২০১৭ হালনাগাদ: ০১:৩৮ pm ০৭-১১-২০১৭
 
ঠাকুরগাঁও প্রতিনিধি
 
 
 
 


ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের মাদারগঞ্জ গ্রামে অগ্নিকাণ্ডে ৩৫টি বাড়ি-ঘর ভস্মীভূত হয়েছে।  

মঙ্গলবার রাত ২টায় মাদারগঞ্জ গ্রামের আজিজুলের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে।

এর পর তা অন্যান্য ঘর-বাড়িতেও ছড়িয়ে পড়ে। পরে ঠাকুরগাঁও সদর ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মফিদার ইসলামের এর নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

ওই গ্রামের ৩৫ পরিবারের সদস্যরা স্ত্রী শিশু সন্তান নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে। ঘরের আসবাবপত্র, চাল-ডাল, কাপড়-চোপড় কোন কিছু রক্ষা করতে না পাড়ায় ক্ষতিগ্রস্তদের কান্নায় আকাশ বাতাস ভারি হয়ে উঠেছে আউলিয়াপুর ইউনিয়নের মাদারগঞ্জ গ্রামে। অগ্নিকান্ডে মারা গেছে অনেক হাস-মুরগি। এছাড়া মালামালের সঙ্গে পুড়ে গেছে শিক্ষার্থীদের বইখাতা।   

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য সাদেকুল, আজিজুর, ইসলাম জানান, মধ্যরাতে একটি রান্নাঘর থেকে আগুন জ্বলে উঠে। মূহুর্তের মধ্যে আশে পাশের ঘর বাড়িতে আগুন ছড়িয়ে পড়লে তাৎক্ষনিক পুড়ে ছাই হয়ে যায়। হাস-মুরগি ও জমানো ফসল হারিয়ে দিশেহারা ক্ষতিগ্রস্তরা।

তাই সরকারি সহায়তা ও দ্রুত পুনর্বাসন চান তারা। পরে ফায়ার সার্ভিস এসেও কিছুই রক্ষা করতে পারেনি বলে তারা জানান ক্ষতিগ্রস্তরা।
আউলিয়াপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাফরুল্লাহ বলেন, ২০টি পরিবারের প্রায় ৩৫টি ঘর-বাড়ি সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। ক্ষয়-ক্ষতির পরিমাণ প্রায় দশ লক্ষাধিক টাকা ছাড়িয়ে গেছে। খোলা আকাশের নিচে পরিবারের সদস্যরা রয়েছে। দ্রুত সরকারি ভাবে সহযোগিতার আহবান জানান তিনি।

জেলা প্রশাসক আব্দুল আওয়াল ও সদর উপজেলা নির্বাহী অফিসার আসলাম মোল্লা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন ও সহযোগিতা করবেন বলে মুঠো ফোনে জানিয়েছেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71