রবিবার, ২৬ মে ২০১৯
রবিবার, ১২ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
ঠোঁট গোলাপী করার ঘরোয়া পদ্ধতি
প্রকাশ: ১১:০৭ am ২৪-০৯-২০১৮ হালনাগাদ: ১১:০৭ am ২৪-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মেয়েদের সৌন্দর্যে বাধা মলিন ঠোঁট। যতই সুন্দর হোন ঠোঁট সুন্দর না হলে সবই যেনো বৃথা। পুরো চেহারাটাই লাগবে মলিন। আর ঠোঁট সুন্দর থাকলে হাসির সঙ্গে চেহারাতেও ফুঁটে উঠবে সৌন্দর্য। ঠোঁটের সৌন্দর্য নানা কারণে হারিয়ে যেতে পারে। যে কারণেই হারিয়ে যাক ফেরাতে পারবেন একটু কষ্ট করেই। তার জন্য একটুখানি সময় নিজেকে দিতে হবে। দেখে নিন উপায়-

১. ঘুমোতে যাওয়ার আগে একটি পরিষ্কার ব্রাশ নিন। হালকা ভিজিয়ে সেটি ঠোঁটে রাব করুন। এতে ঠোঁটের মরা কোষ উঠে যায়। তার পর ঠোঁটে গ্লিসারিন লাগিয়ে নিন।

২. লেবুর রস ও মধু মিশিয়ে ঠোঁটে লাগিয়ে নিন। বেশ কিছুক্ষণ রেখে দিন। নিয়মিত এই মিশ্রণ ব্যবহার করুন।

ঘরোয়া লিপবাম: গোলাপী ঠোঁট পাওয়ার জন্য ঘরোয়া উপায়েই তৈরী করা যায় লিপবাম। দু’চামচ পেট্রোলিয়াম জেলির সঙ্গে এক চামচ স্ট্রবেরি মিশিয়ে একটি লিপবাম তৈরী করা যেতে পারে। প্রতিদিনের নিয়মিত ব্যবহারের ফলে উপকার পাওয়া যাবে।

ঠোঁটের ঘরোয়া স্ক্রাব: দুধ এবং হলুদগুঁড়া মিশিয়ে একটি ঘন পেস্ট তৈরী করতে হবে। ঠোঁট ভিজিয়ে নিয়ে একটি নরম ব্রাশ দিয়ে আলতোভাবে ঠোঁট ঘষে নিতে হবে। এরপর সামান্য পেস্ট নিয়ে ঠোঁটে লাগিয়ে দুই থেকে তিন মিনিট অপেক্ষা করার পর ঠোঁট ধুয়ে নিতে হবে। শুকিয়ে যাওয়ার পর লিপ বাম লাগিয়ে নিতে হবে।

লেবুর রস: প্রাকৃতিক ব্লিচিং উপাদান হিসেবে পরিচিত লেবু। তাই ঠোঁটের কালচেভাব দূর করতেও লেবু দারুণভাবে কার্যকর। এক টুকরা লেবু নিয়ে ঠোঁটে ঘষে নিলেই উপকার পাওয়া যাবে। এইভাবে প্রতি রাতে ঘুমানোর আগে লেবুর রস মেখে ঘুমালে নিশ্চিত উপকার পাওয়া যাবে।

লেবু ও চিনির স্ক্রাব: এক চামচ লেবুর রস, সামান্য নারিকেল তেল ও দু’চামচ চিনি ভালোভাবে মিশিয়ে ঘন মিশ্রণ তৈরী করতে হবে। এই মিশ্রনে চিনির পরিমান বেশী থাকবে। এই স্ক্রাব ঠোঁটে ঘুরিয়ে ঘুরিয়ে মালিশ করতে হবে। 

মধু: রোজকার দূষণ অথবা বাহ্যিক কোনও কারণে ঠোঁটের রং কালচে হয়ে গেলে তা ঠিক করতে মধু বেশ কার্যকর। রাতে ঘুমানোর আগে ঠোঁটে মধু মেখে ঘুমানো যেতে পারে। এতে সারারাত ঠোঁটের নমনীয়তা বজায় থাকে। তাই ঠোঁটের কালচেভাব দূর হয় এবং ঠোঁটে গোলাপীভাব যুক্ত হয়।

অলিভ ওয়েল: অলিভ ওয়েলে রয়েছে ভিটামিনসহ নানারকম খনিজ উপাদান। প্রতিদিন ঘুমানোর সময় ঠোঁটে অলিভ অয়েল লাগিয়ে ঘুমালে ঠোঁট কোমল হয় এবং ঠোঁটের নমনীয়তা বজায় থাকে।

উপরে উল্লিখিত পদ্ধতিগুলি অনুসরণ করার মাধ্যমে মাত্র আপনি পেয়ে যেতে পারেন সুন্দর, নরম ও গোলাপী ঠোঁট। যা কিনা আপনার সৌন্দ্যর্যকে আরও কয়েকগুণ বাড়িয়ে তুলবে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71