শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
ডায়নামাইটসের শিরোপা জয়!
প্রকাশ: ০৯:৪৪ am ১০-১২-২০১৬ হালনাগাদ: ১২:৩৫ pm ১০-১২-২০১৬
 
 
 


স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম দুই আসরেই শিরোপা উঠেছিল ঢাকার ঘরে। তখন তাদের নাম ছিল ঢাকা গ্ল্যাডিয়েটরস। ২০১৫ সালে নাম বদলে বিপিএলে অংশ নিয়ে আর সাফল্য পায়নি ঢাকা।

বিদায় নিয়েছিল এলিমিনেটর ম্যাচ থেকে। তবে এবার হারানো শিরোপা পুনরুদ্ধার করেছে টুর্নামেন্টের ফেভারিট দলটি। ফাইনালে রাজশাহী কিংসকে ৫৬ রানের বড় ব্যবধানে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা জিতেছে ঢাকা। ডায়নামাইটস নামের ঢাকা অবশ্য শিরোপাজয়ের স্বাদ পেল এবারই প্রথমবারের মতো।

বিপিএলে এবারই প্রথমবারের মতো ফাইনালে খেলার সুযোগ পেয়েছিল রাজশাহী। ড্যারেন স্যামির নেতৃত্বে শিরোপাজয়ের মোক্ষম সুযোগও ছিল তাদের সামনে। কিন্তু ফাইনালে ফেভারিট ঢাকার সামনে আর পাত্তা পেল না রাজশাহী কিংস। ১৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৭.৪ ওভার ব্যাটিং করেই ১০৩ রানে থেমে গেছে রাজশাহীর ইনিংস।

১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি রাজশাহীর। তৃতীয় ওভারে মাত্র ১৫ রানের মাথায় হারিয়েছিল নুরুল হাসানের উইকেট। তবে দ্বিতীয় উইকেটে ৪৭ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়িয়েছিলেন মুমিনুল-সাব্বির। কিন্তু টানা দুই ওভারে দুজনকেই সাজঘরমুখী করেছে ঢাকা। দশম ওভারে সাব্বির পড়েছেন রান-আউটের ফাঁদে। ফিরে গেছেন ২২ বলে ২৬ রান করে। পরের ওভারে ২৭ রান করা মুমিনুলকে আউট করেছেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি জেমস ফ্রাঙ্কলিন ও অধিনায়ক ড্যারেন স্যামি। আউট হয়েছেন ৫ ও ৬ রান করে। ১৫তম ওভারে রাজশাহীর শেষ ভরসা সামিত প্যাটেলকে আউট করেই জয় নিশ্চিত করে ফেলে ঢাকা। ১৭ রান এসেছে প্যাটেলের ব্যাট থেকে। মুমিনুল, সাব্বির ও প্যাটেল ছাড়া রাজশাহীর অন্য কোনো ব্যাটসম্যানই পেরোতে পারেননি দুই অঙ্কের কোটা। হাতে গুরুতর আঘাত পেয়ে স্বেচ্ছা অবসর নিয়ে মাঠ ছেড়েছেন কেসরিক উইলিয়ামস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে এভিন লুইসের ৪৫, কুমার সাঙ্গাকারার ৩৬, ডোয়াইন ব্রাভোর ১৩, সানজামুল ইসলামের ১২ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৫৯ রান জমা করেছিল ঢাকা ডায়নামাইটস।

খেলা শেষে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার ওঠে ঢাকা ডায়নামাইটসের ক্রিকেটার কুমার সাঙ্গাকারার হাতে। ম্যান অব দ্য সিরিজের পুরস্কার পান খুলনা টাইটানসের অধিনায়ক মাহমুদউল্লাহ। সবশেষে চ্যাম্পিয়ন হিসেবে ঢাকা ডায়নামাইটস পায় দুই কোটি টাকার প্রাইজমানি ও শিরোপা। রাজশাহী কিংস পায় ৭৫ লাখ টাকার প্রাইজমানি।

এইবেলাডটকম/এএস
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71