বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯
বুধবার, ৮ই ফাল্গুন ১৪২৫
 
 
ডিউটির টাইম পেরিয়ে যাওয়ায় বিমান ওড়ালেন না পাইলট
প্রকাশ: ০২:২৭ pm ১১-১১-২০১৭ হালনাগাদ: ০২:২৭ pm ১১-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


কাজের সময় পেরিয়ে যাওয়ায় বিমানই ওড়ালেন না ভারতের এক পাইলট। বিমানের টিকিট থাকা সত্ত্বেও যাত্রীদের কেউ বাসে রওনা দিলেন, আবার কেউ কেউ সকালের বিমান ধরার জন্য হোটেলের ঘরে রাত কাটিয়ে দিলেন। দেশটির জয়পুরের সানগানীর বিমানবন্দরে বৃহস্পতিবার এ ঘটনা ঘটে বলে বিশেষ এক খবরে বলা হয়।

জানা যায়, বৃহস্পতিবার রাতে ৪০ জন যাত্রী নিয়ে ওই বিমানের জয়পুর থেকে দিল্লি যাওয়ার কথা ছিল। যে পাইলট এই বিমান ওড়াবেন, তিনি দিল্লি থেকে অন্য একটি বিমান উড়িয়ে আনেন জয়পুরে। কিন্তু দিল্লি থেকে জয়পুর পৌঁছাতে অনেক দেরি হয়ে যায়। রাত দেড়টা বেজে যায়। 

এরপরই ওই পাইলট কর্তৃপক্ষকে জানিয়ে দেন, তিনি আর বিমানের ককপিটে বসবেন না। কারণ তার কাজের সময় পার হয়ে গেছে।

সানগানীর বিমানবন্দরের ডিরেক্টর জেএস বলহারা জানান, অসামরিক বিমান চলাচল দফতর (ডিজিসিএ)-এর নিয়ম অনুযায়ী যাত্রী নিরাপত্তার স্বার্থেই নির্দিষ্ট সময়ের অতিরিক্ত কাজ করা নিষিদ্ধ পাইলটদের। সে কারণেই ওই পাইলট পরবর্তী বিমান ওড়াবেন না বলে জানিয়ে দেন।

বিমানটির জন্য অপেক্ষারত যাত্রীরা তা শোনার পরই ক্ষোভ দেখাতে শুরু করেন। বিমান সংস্থাই যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা করে দেন।

সম্প্রতি অনেকটা একই রকম অভিজ্ঞতা হয়েছিল পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের যাত্রীদেরও। আবুধাবি থেকে পাকিস্তানের রহিম ইয়ার খান-এ যাচ্ছিল একটি বিমান। কিন্তু সেদিন কুয়াশার কারণে দৃশ্যমানতা থাকায় বিমানটিকে লাহোর বিমানবন্দরে নামিয়ে দেন পাইলট। বাকি পথ যাত্রীদের বাসে যেতে হয়।

আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71