বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
ডিএসই নির্বাচনে বিজয়ী মিনহাজ মান্নান
প্রকাশ: ০৯:১৪ pm ২০-০৩-২০১৮ হালনাগাদ: ০৯:১৪ pm ২০-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) পরিচালক পদে জয়ী হয়েছেন বিএলআই সিকিউরিটিজের কর্ণধার মিনহাজ মান্নান ইমন।

মঙ্গলবার (২০ মার্চ) অনুষ্ঠিত নির্বাচনে তিনি জয়ী হয়েছেন। এক্ষেত্রে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন আহমেদ ইকবাল হাসান সিকিউরিটিজের কর্ণধার আহমেদ ইকবাল হাসান।

আজ অনুষ্ঠিত হবে ডিমিউচ্যুয়ালাইজেশন বা ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথক পরবর্তী পঞ্চম নির্বাচন। এদিন মতিঝিলে ডিএসইর ভবনে সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৫৬ জন। ভোটগ্রহণ শেষে ফলাফল প্রকাশ করা হবে। তবে ডিএসইর ৫৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) আনুষ্ঠানিকভাবে এর ফলাফল জানানো হবে। নির্বাচনে আহমেদ ইকবাল হাসানের নাম প্রস্তাব করেছেন ডিএসইর সাবেক পরিচালক মোহাম্মদ শাহজাহান এবং তাতে সমর্থন করেছেন আরেক সাবেক পরিচালক আহমেদ রশীদ।

অপরদিকে, মিনহাজ মান্নান ইমনের নাম প্রস্তাব করেছেন আব্দুল আওয়াল এবং তাতে সমর্থন করেছেন রিচার্ড ডি রোজারিও। ডিএসইতে নির্বাচনের লক্ষ্যে আগ্রহী প্রার্থীদের জন্য গত ১৯ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র সংগ্রহ করার সময় বেঁধে দেয়া ছিল। আর সেই মনোনয়নপত্র জমা দেয়ার সুযোগ ছিল ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা পর্যন্ত। প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য ১২ মার্চ পর্যন্ত সময় দেয়া হয়েছিল। এর আগে এই নির্বাচনের জন্য তিন সদস্যের কমিশন গঠন করা হয়েছে। কমিটির প্রধান সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদ। নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য হলেন- হারুন সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হারুন-উর-রশিদ এবং এম এন্ড জেড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম মনজুর উদ্দিন আহমেদ।

উল্লেখ্য, ডিএসইর পরিচালনা পর্ষদ থেকে শাকিল রিজভী অবসর নেয়ায় ওই শূন্য পদ পূরণের জন্য নির্বাচন হচ্ছে। এদিকে বিএসইসি চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন সিনিয়র সচিব পদে এবং কমিশনার হেলাল উদ্দিন নিজামী, আমজাদ হোসেন ও স্বপন কুমার বালা অতিরিক্তি সচিব পদমর্যাদা পাওয়ায় ডিএসই পরিচালনা পর্ষদ সভায় এক অভিনন্দন পত্র গৃহীত হয়। এরই পরিপ্রেক্ষিতে বোর্ডে মনোয়ারা হাকিম আলী ও শাকিল রিজভী পরিচালনা পর্ষদের পক্ষে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দনপত্র তুলে দেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71