শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯
শুক্রবার, ১০ই ফাল্গুন ১৪২৫
 
 
ডিপিডিসি-রবির চুক্তি সই
প্রকাশ: ১০:০৯ am ২১-০৩-২০১৮ হালনাগাদ: ১০:০৯ am ২১-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) প্রিপেইড গ্রাহকেরা এখন থেকে মোবাইল অপারেটর রবির মাধ্যমে মিটার রিচার্জ করতে পারবেন। এতদিন তারা প্রিপেইড মিটারিং সিস্টেমে ব্যাংক ও ডিপিডিসি’র গ্রাহককেন্দ্র থেকে মিটার রিচার্জ করতেন। এতে গ্রাহকের অনেক ক্ষেত্রে সময়ের অপচয় হচ্ছে। গ্রাহককে আরও উন্নত সেবা দেওয়ার জন্য মোবাইলের মাধ্যমে রিচার্জের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে ডিপিডিসি।

মঙ্গলবার ডিপিডিসি ও রবি আজিয়াটার মধ্যে প্রিপেইড থার্ড পার্টি ভেন্ডিং কার্যক্রমের চুক্তি সই হয়। ফলে গ্রাহকেরা রবি ক্যাশের মাধ্যমে মিটারে টাকা রিচার্জ করতে পারবেন। সকাল ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত (বন্ধের দিনসহ) এ সেবা পাওয়া যাবে।

জানা গেছে, ডিপিডিসি’র বিলিং সিস্টেমের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কাজ করবে রবি বিল পেমেন্ট প্লাটফর্ম ‘রবি ক্যাশ’। রবি ক্যাশের মাধ্যমে বিল পরিশোধ করার সঙ্গে সঙ্গে তা ডিপিডিসি সিস্টেমে আপডেট হয়ে যাবে। রবি ওয়াক ইন সেন্টার (ডব্লিউআইসি), রবি ক্যাশ পয়েন্ট বা নিজস্ব মোবাইল ফোনের মাধ্যমে গ্রাহকেরা বিল পরিশোধ করতে পারবেন। মোবাইল ফোনের মাধ্যমে বিল পরিশোধের ক্ষেত্রে প্রথমে গ্রাহকদের কাছের ওয়াক ইন সেন্টার (ডব্লিউআইসি) বা রবি ক্যাশ পয়েন্ট থেকে ইলেকট্রনিক ফ্লোট (রবি ক্যাশ) ক্যাশ ইন করতে হবে। বিল পরিশোধের সঙ্গে সঙ্গে গ্রাহককে একটি এসএমএস পাঠানো হবে। প্রাথমিকভাবে আজিমপুর ও লালবাগ এলাকায় এ কার্যক্রম শুরু হবে।পর্যায়ক্রমে ডিপিডিসি’র অন্যান্য এলাকায় দেওয়া হবে। 

চুক্তি সই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান। অনুষ্ঠানে রবি ও ডিপিডিসি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ডিপিডিসি’র পক্ষে কোম্পানি সচিব জয়ন্ত কুমার সিকদার এবং রবি পক্ষে রবির চিফ ডিজিটাল সার্ভিস অফিসার শিহাব আহমেদ চুক্তিতে সই করেন। 

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71