শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯
শুক্রবার, ৬ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
ড্রোন ব্যবহারের অনুমতি পেয়েছে অ্যামাজন
প্রকাশ: ১২:৪২ am ৩০-০৩-২০১৫ হালনাগাদ: ১২:৪২ am ৩০-০৩-২০১৫
 
 
 


অনলাইনে অর্ডারকৃত পণ্যসামগ্রী গ্রাহকদের কাছে পৌঁছে দিতে পরীক্ষমূলকভাবে ড্রোন ব্যবহারের অনুমতি পেয়েছে মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন। যুক্তরাষ্ট্রে বাণিজ্যিক কাজে ড্রোন ব্যবহার অবৈধ হলেও পরীক্ষামূলকভাবে এ কার্যক্রম শুরু করতে ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এর কাছ থেকে অনুমোদন পেয়েছে প্রতিষ্ঠানটি।
অ্যামাজনকে ‘পাইলট লাইসেন্সধারী ব্যাক্তিদের দিয়ে পরীক্ষামূলকভাবে চালকবিহীন এয়ারক্র্যাফট পরিচালনার অনুমতি দেয়া হয়েছে বলে বিবিসিকে নিশ্চিত করেছে এফএএ। নির্দিষ্ট নিয়ম মেনে ড্রোনগুলো ব্যবহার করতে পারবে অ্যামাজন। ড্রোনগুলো ৪শ’ ফুটের বেশি উপরে উড়ানো যাবে না, চালাতে হবে দিনের বেলায় আর সবসময় রাখতে হবে চালকের দৃষ্টিসীমার মধ্যে।
যুক্তরাষ্ট্রে বাণিজ্যিক কাজে ড্রোন ব্যবহারে নিষেধাজ্ঞা থাকলেও, এ সংক্রান্ত আইনগুলো নতুন করে এফএএ’র অধীনে বিবেচনা করা হচ্ছে। এর ফলে, বাণিজ্যিকভাবে ড্রোন ব্যবহার নিয়ে নতুন নীতিমালা প্রণয়ন করা হতে পারে বলেও জানিয়েছে বিবিসি।
পণ্য বিলিতে ড্রোন ব্যবহারের অনুমতি পেতে অনেকদিন ধরেই অপেক্ষায় ছিল অ্যামাজন। ২০১৩ সালের ডিসেম্বরে ক্রেতাদের কাছে ড্রোন দিয়ে পণ্য পৌঁছানোর সেবা শুরু করার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। ২০১৪ সালের জুলাই মাসে পরীক্ষামূলকভাবে এ কার্যক্রম শুরু করতে মার্কিন সরকারের কাছে আবেদন করে তারা।
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71