শুক্রবার, ২১ জুন ২০১৯
শুক্রবার, ৭ই আষাঢ় ১৪২৬
 
 
ঢাকার দুই সিটিতে চলছে ভোটগ্রহণ
প্রকাশ: ০৩:৫৭ pm ২৮-০২-২০১৯ হালনাগাদ: ০৩:৫৭ pm ২৮-০২-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভোটগ্রহণ সকাল ৮টায় শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এনসিসির মেয়র পদে উপ-নির্বাচন, নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন, দুইটি ওয়ার্ডে উপ-নির্বাচন এবং ডিএসসিসি’র নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন সম্পন্ন করছে নির্বাচন কমিশন। নির্বাচনে বিজয়ী প্রার্থীদের মেয়াদ হবে এক বছর। ২০২০ সালের মে মাসের দিকে এই দুই সিটির সব পদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম গণতান্ত্রিক ফ্রন্টসহ নিবন্ধিত বেশিরভাগ রাজনৈতিক দল এ নির্বাচনে অংশ না নেওয়ায় এবং সকাল থেকে বৃষ্টি হওয়ায় মাঠে ভোটারদের তেমন একট উপস্থিতি চোখে পড়ছে না।

তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রে কেন্দ্রে ভোটার বাড়ে। ভোট উপলক্ষে ঢাকার দুই সিটি ও নির্বাচনি এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। নিষিদ্ধ করা হয়েছে যান চলাচল।

তবে রাজধানীর জন জীবনের কথা বিবেচনায় নিয়ে দুই সিটির প্রধান সড়কে যান চলাচলের ওপর বিধিনিষেধ শিথিল করা হয়েছে।

ঢাকা উত্তর সিটির মেয়র পদে উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টিসহ চারটি রাজনৈতিক দলের প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রয়েছেন একজন স্বতন্ত্র প্রার্থীও।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71