রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ১২ই ফাল্গুন ১৪২৫
সর্বশেষ
 
 
ঢাকায় শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার
প্রকাশ: ০৬:০৩ pm ১৭-০৪-২০১৮ হালনাগাদ: ০৬:০৪ pm ১৭-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


টোয়াব আয়োজিত দেশের বৃহত্তম পর্যটন মেলা বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ)-২০১৮ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৯-২১ এপ্রিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে (বিআইসিসি) পর্যটন মেলা অনুষ্ঠিত হবে। 

৮ম বারের মত এই মেলা আরও বৃহৎ পরিসরে আয়োজনের উদ্যেগ গ্রহন করা হয়েছে। মেলায় ১০ টি প্যাভিলিয়ন, ১৮ টি মিনি প্যাভিলিয়নসহ ১৬০ টি স্টল থাকবে।

তিন দিনের এই মেলায় দেশের ও বিদেশের প্রতিষ্ঠিত অনেক পর্যটন সংস্থা, ট্যুর অপারেটর, ট্র্যাভেল এজেন্ট, টুরিজম অথোরিটি ও বিমান সংস্থা অংশগ্রহণ করবে। অংশ গ্রহণকারী দেশসমূহ হল- ভূটান, নেপাল, থাইল্যান্ড, দুবাই, চীন, কম্বোডিয়া, শ্রীলংকা, মালদ্বীপ, ভিয়েতনাম, ভারতের বিভিন্ন রাজ্য যেমন পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, কাশ্মির ও ত্রিপুরা।

উল্লেখ্য, নেপাল টুরিজম বোর্ড, নেপাল এসোসিয়েশন অব ট্যুর এন্ড ট্রাভেল এজেন্টস (নাটা), টুরিজম অথোরিটি অব থাইল্যান্ড, ভারতের পর্যটন মন্ত্রণালয় অংশগ্রহণ নিশ্চিত করেছে। এই প্রথম ১৩ টি দেশের প্রায় ৫০ জন বিদেশী প্রদর্শক এ মেলায় আসছেন।

মেলা উদ্ধোধন করবেন বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব তোফায়েল আহমেদ, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব একেএম শাজাহান কামাল, এমপি।

এ বারের মেলায় থাকছে মুক্তিযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য এবং আমাদের জাদুঘর ও বাংলাদেশের প্রত্নতাত্বিক বিষয়ে গোল টেবিল আলোচনা এবং এডভেঞ্চার ট্যুরিজম এর উপর একটি উপস্থাপনা থাকবে। এছাড়াও দর্শনার্থীদের জন্যে ২০ তারিখ বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত দেশীয় ঐতিহ্যবাহী সাংস্কৃতিক অনুষ্ঠান ও শ্রীলংকা ডান্স ট্রুপের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রথমবারের মত বিদেশী সংস্থাসমূহ এবং বাংলাদেশের পর্যটন ব্যাবসায়ীরা একটি ই২ই সেশনে অংশ নেবে। এবছর মেলার টাইটেল স্পন্সর দেশের একমাত্র রাষ্ট্রীয় ক্যারিয়ার বাংলাদেশ বিমান এয়ারলাইন্স। অনুষ্ঠানে বিমানের পক্ষে বক্তব্য রাখেন জনসংযোগ বিভাগের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ। তিনি বলেন, টুর অপারেটর অ্যাসোসিয়েশন (টোয়াব) আয়োজিত দেশের সর্ববৃহৎ এই আন্তর্জাতিক পর্যটন মেলার টাইটেল স্পন্সর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। মেলা উপলক্ষে দেশি-বিদেশি পর্যটকদের উৎসাহিত করতে এবং ভ্রমণপিপাসুদের জন্য ঢাকা থেকে ব্যাংকক, সিঙ্গাপুর, ইয়াঙ্গুন, কুয়ালালামপুর, কলকাতা ও কাঠমান্ডু রুটে ইকোনমি ক্লাসে বিমান ২০ শতাংশ ছাড় দেবে।

মেলায় বিমানের স্টল থেকে ঢাকা-ব্যাংকক-ঢাকা রিটার্ন ভাড়া ১৭ হাজার ৬৩১ টাকা, ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা ২২ হাজার ৫৩৫ টাকা, ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা ২৪ হাজার ৩১৮ টাকা, ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা ২০ হাজার ৪৬৯ টাকা, ঢাকা-কলকাতা-ঢাকা ৯ হাজার ৯১৯ টাকা এবং ঢাকা-কাঠমান্ডু-ঢাকা ১৫ হাজার ২০১ টাকা এবং চট্টগ্রাম-কলকাতা-চট্টগ্রাম ১০ হাজার ৫৮১ টাকায় টিকিট ক্রয় করা যাবে। টিকিট ক্রয়ের জন্য পাসপোর্ট অথবা পাসপোর্টের ফটোকপি সঙ্গে আনতে হবে।

প্রসঙ্গত, মেলা চলাকালীন বিমান স্টল থেকে আন্তর্জাতিক অন্যান্য রুটে ৭ শতাংশ এবং অভ্যন্তরীণ রুটে ১০ শতাংশ ছাড়ে প্রযোজ্য বাজারমূল্যে টিকিট কেনা যাবে।

মেলা পরিদর্শনে আসা দর্শনার্থীদের জন্য প্রবেশ টিকিটে র‌্যাফেল ড্রর মাধ্যমে সৌজন্য টিকিটের ব্যবস্থা থাকবে যেখানে পুরস্কার হিসেবে থাকছে ঢাকা-লন্ডন-ঢাকা রুটে কাপল রিটার্ন টিকিট। বিমান স্টল থেকে সব ধরনের ক্রেডিট কার্ডসহ নগদ মূল্যে টিকিট ক্রয় করা যাবে।

উল্লেখ্য যে, টোয়াব বাংলাদেশের সবচেয়ে বড় টুরিজম স্টেকহোল্ডার এবং বিটিটিএফ বাংলাদেশের সবচেয়ে বড় এবং সবচেয়ে জনপ্রিয় পর্যটন মেলা। টোয়াব আশা প্রকাশ করে যে, এই বৃহৎ মেলা পর্যটন ব্যবসায়ী, দেশী-বিদেশী পর্যটক এবং পর্যটন শিল্প সংশ্লিষ্ট সকলের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি করবে।

সংবাদ সম্বেলনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ডঃ মোঃ নাসির উদ্দিন, বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ) এর এ বছরের টাইটেল স্পন্সর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর জিএম (পিআর) জনাব শাকিল মিরাজ, টোয়াবের সম্মানিত সভাপতি জনাব তৌফিক উদ্দিন আহমেদ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্মানিত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। টোয়াবের পরিচালক (বানিজ্য ও মেলা) মোঃ তসলিম আমিন (শোভন) এক লিখিত বক্তব্যে মেলার বিভিন্ন দিক ও সার্বিক প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত বর্ননা করেন। সংবাদ সম্বেলন শেষে উপস্থিত অতিথিরা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71