বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
ঢাবিতে ডিইউপিএসের উদ্যোগে আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত
প্রকাশ: ০৯:২৬ pm ০২-০৫-২০১৮ হালনাগাদ: ০৯:৩২ pm ০২-০৫-২০১৮
 
ঢাবি প্রতিনিধি/ রজত পাল
 
 
 
 


আন্তর্জাতিক শ্রমিক দিবস ২০১৮ ও রানা প্লাজা ট্রাজেডির পঞ্চম বর্ষ স্মরণে ঢাকা ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটির আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বিশেষ আলোকচিত্র প্রদর্শনীর।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) করিডোরে প্রদর্শিত হয়েছে শ্রমজীবী মানুষদের জীবনভিত্তিক আলোকচিত্রগুলো।

বিকেল ৩ টায় পাঁচজন পোশাককর্মী প্রদর্শনীটির উদ্বোধন করেন। এরপর তারা পুরো প্রদর্শনীটি ঘুরে দেখেন। ডিইউপিএসের সদস্যদের সাথে তারা তাদের কর্মস্থল ও জীবনের নানা অভিজ্ঞতার কথা জানান। এসময় উপস্থিত ছিলেন ডিইউপিএসের সভাপতিসহ সংগঠনের কমিটির অন্যান্য সদস্যরা। 

Image may contain: 1 person

ডিইউপিএসের সভাপতি মিমু দাশ জানান, দীর্ঘদিন অচলাবস্থার পর ডিইউপিএস এর নতুন কমিটির আলোকচিত্র প্রদর্শনী এটি। খেটে খাওয়া মানুষগুলোর দেখার সুবিধার্থে আলোকচিত্র প্রদর্শনীটি আয়োজন করা হয়েছে টিএসসি করিডোরের উন্মুক্তস্থানে। ভবিষ্যতে ডিইউপিএস আরো বৃহৎ আয়োজনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গৌরব রক্ষায় বদ্ধপরিকর থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আলোকচিত্র প্রদর্শনীতে প্রদর্শিত হয়েছে দেশের স্বনামধন্য আলোকচিত্রি আবির আব্দুলাহ, কে এম আসাদ, রাহুল তালুকদার, সুমন ইউসুফ ও আহমেদ রাসেলের ৮ টি আলোকচিত্র। রানা প্লাজা দুর্ঘটনার সেই ভয়াবহ দিনের ঘটনাগুলো সেইসব আলোকচিত্রে ফুটে উঠেছে। এছাড়াও প্রদর্শনীতে প্রদর্শিত হয়েছে ঢাকা ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটির সদস্যদের তোলা দেশের নানা প্রান্তের শ্রমজীবী মানুষের জীবনভিত্তিক ১৫ টি ছবি। ১৫ টি ছবিতে তুলে ধরা হয়েছে ভিন্ন ভিন্ন শ্রমজীবী মানুষদের কঠিন জীবন সংগ্রাম ও বাস্তবতা।

Image may contain: 13 people, including Rajib Kanti Lal Saha, Noor Hossain, Mimu Das, Mohammad Safkat Khan, Jafor Md Saleh and Saif Mostafiz, people smiling, people standing

উল্লেখ্য, বিকেল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলা প্রদর্শনী প্রাঙ্গণ ছিলো লোকে লোকারণ্য। ছুটির দিন থাকায় অনেকেই প্রদর্শনীটি দেখতে আসেন। এছাড়াও প্রদর্শনীস্থলে বর্তমান সময়ে দেশের কয়েকজন খ্যাতিমান আলোকচিত্রিকেও দেখা গেছে। আলোকচিত্র প্রদর্শনীটির সফল আয়োজনে বেশ খুশি বিভিন্ন পেশাদার আলোকচিত্রি ও আলোকচিত্র সংগঠনের সদস্যরা। এ ধরণের আয়োজন আরো বাড়াতে তারা আশাবাদ ব্যক্ত করেন।

Image may contain: one or more people, people standing, night and outdoor

 

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71