শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
ঢাবিতে নিপীড়নবিরোধী শিক্ষকদের পদযাত্রা
প্রকাশ: ০৭:০৪ pm ০৮-০৭-২০১৮ হালনাগাদ: ০৭:০৪ pm ০৮-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদসহ কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীদের মুক্তি ও কর্মসূচিতে হামলাকারীদের বিচারসহ পাঁচদফা দাবি জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পদযাত্রা করেছেন নিপীড়নবিরোধী শিক্ষকরা।

রবিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে এ পদযাত্রা শুরু হয়। পদযাত্রা শেষে শহীদ মিনারে গিয়ে সমাবেশ করে শিক্ষকরা।

সেখানে এক সংক্ষিপ্ত বক্তৃতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, সরকারের উচিত শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নিয়ে দ্রুত প্রজ্ঞাপন দিয়ে ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা। আন্দোলনকারীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে দ্রুত মুক্তির ব্যবস্থা করতে হবে।

এসময় পাঁচদফা দাবি তুলে ধরেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতি আরা নাসরিন। দাবিগুলো হলো- সব শিক্ষা প্রতিষ্ঠানে সকল হামলাকারীর বিচার, আক্রান্ত শিক্ষার্থীদের নামে করা মিথ্যা মামলা প্রত্যাহার, আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা, নারী আন্দোলনকারীদের বিরুদ্ধে যৌন নিপীড়ন (সাইবার ও শারিরীক) এর বিচার এবং কোটা সংস্কারের দ্রুত প্রজ্ঞাপন জারির মাধ্যমে স্থিতিশীলতা ফিরিয়ে দেওয়া আনা। আন্দোলনকারীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে দ্রুত মুক্তির ব্যবস্থা করতে হবে।

সমাবেশের সঞ্চালনা করেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক তানজিম উদ্দিন খান। এসময় বক্তব্য দেন, ওই বিভাগের সদ্য অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আকমল হোসেন, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক তাসনিম সিরাজ, আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি আজফর হোসেন, ঢাবির ইমিরেটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী এবং উন্নয়ন অধ্যায়ন বিভাগের শিক্ষক কাজী মারুফ।

বিডি
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71