রবিবার, ২১ জুলাই ২০১৯
রবিবার, ৬ই শ্রাবণ ১৪২৬
 
 
ঢাবিতে শেষ হলো মানসিক স্বাস্থ্য সচেতনতামূলক ক্যাম্পেইন
প্রকাশ: ০৪:২৮ pm ২২-০২-২০১৯ হালনাগাদ: ০৪:২৮ pm ২২-০২-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি কেন্দ্রীক ছাত্র সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় অপটিমিসটিক সোসাইটি কর্তৃক আয়োজিত মানসিক স্বাস্থ্য সচেতনতামূলক ক্যাম্পেইন সফলভাবে শেষ হয়েছে।

বৃহস্পতিবার (২১শে ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে মানসিক স্বাস্থ্য সচেতনতামূলক বিভিন্ন প্ল্যাকার্ড তৈরী করে বইমেলাসহ পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ক্যাম্পেইন করে সংগঠনটি।

এতে অংশগ্রহণ করেন ক্লাবের মেম্বার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী, ২২ ফেব্রুয়ারি (শুক্রবার) মুক্তি পেতে যাওয়া বাংলাদেশের প্রথম অ্যাডভেঞ্চার চলচ্চিত্র ‘হৃদয়ের রংধনু’ সিনেমার অভিনেতা শামস কাদির এবং অভিনেত্রী সার্বিয়া থেকে আগত মিনা পেটকোভিচসহ সিনেমার সাথে জড়িত অনেকে।

এছাড়াও ক্যাম্পেইনে অংশগ্রহণ করেন মেলায় আগত সব বয়সের দর্শনার্থীরা।

ক্যাম্পেইনটি শুরু হয় বিকাল ৪টায় এবং শেষ হয় সন্ধ্যা ৭টায়। প্রথমে অপরাজেও বাংলা এরপর সেন্ট্রাল লাইব্রেরি, রাজু ভাস্কর্য হয়ে বইমেলায় গিয়ে শেষ হয় কার্যক্রমটি ।

"Positivity Brings Happiness" এই স্লোগান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক কল্যাণ নিশ্চিত করার লক্ষ্যে ২০১৮ সালের ২৮ নভেম্বর থেকে নিয়মিত কাজ করে যাচ্ছে ক্লাবটি। । সংগঠনটির ভিষণ  "Ensuring Psychological well-being among the Student of the University of Dhaka"

ক্লাবটি শুরু থেকেই সপ্তাহে দুইদিন টিএসসির সবুজ মাঠসহ ক্যাম্পাসের বিভিন্ন যায়গায় ঘাসের উপর বসে সবুজ প্রকৃতির সাথে থেকে আড্ডা দেয়। একদিন শুধু সবাই সবার জীবনের গল্প শোনে, কঠিন সময়গুলো কে কীভাবে পার করে এসেছে সেটা বলে, অভিজ্ঞতা বিনিময় হয়, পরামর্শ দেয়-নেয়। এরপর একসাথে বিভিন্ন বিষয় নিয়ে গল্প করে, চা খেয়ে সুন্দর সময় পার করে।

সপ্তাহে অন্য একদিন গল্প-আড্ডার পাশাপাশি সবাই খেলাধুলা করে। কেউ লুডুর কোট নিয়ে আসে, কেউ ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টন ইত্যাদি খেলাধুলার মাধ্যমে সুস্থ শরীর, সুখী মন তৈরির চেষ্টায় আনন্দে সময় পার করে।

ক্লাবটির আরো কার্ক্রমের মধ্যে আছে মানসিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার, ওয়ার্কশপ, অ্যাওয়ারনেস প্রগ্রাম, ক্যারিয়ার আড্ডা, কাউন্সেলিং এবং ইতিবাচিকতার প্রসারে বিভিন্ন কার্যক্রম।

নি এম/মাহিন

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71