মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
ঢাবিতে ১ম বর্ষে ভর্তির আবেদন শুরু
প্রকাশ: ০২:৫৯ pm ০১-০৮-২০১৮ হালনাগাদ: ০২:৫৯ pm ০১-০৮-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন কার্যক্রম শুরু হয়েছে। 

মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কক্ষে সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান ভর্তির উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক হাসিবুর রশীদসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ইউনিটে মোট আসন সংখ্যা সাত হাজার ১২৮টি। এর মধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত ক ইউনিটে এক হাজার ৭৫০টি, মানবিক অনুষদভুক্ত খ ইউনিটে দুই হাজার ৩৭৮টি, ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ ইউনিটের এক হাজার ২৫০টি, সম্মিলিত অনুষদ ঘ ইউনিটে এক হাজার ৬১৫টি ও চারুকলা অনুষদভুক্ত চ ইউনিটের ১৩৫টি আসন।
 
ক ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৮ সেপ্টেম্বর, খ ইউনিটের ২১ সেপ্টেম্বর, গ ইউনিটের ১৪ সেপ্টেম্বর, ঘ ইউনিটের ১২ অক্টোবর ও চ ইউনিটের লিখিত পরীক্ষা হবে ১৫ সেপ্টেম্বর এবং অংকন হবে ২২ সেপ্টেম্বর শনিবার। ক, খ ও ঘ ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে ১০ সেপ্টেম্বর হতে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত, গ ও চ ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে ৫ সেপ্টেম্বর হতে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত। 

বিস্তারিত তথ্য ওয়েব সাইটে (admission.eis.du.ac.bd) জানা যাবে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71